আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাশিয়ার কৃষ্ণ সাগর বহরের কমান্ডার নিহত হয়েছে: ইউক্রেন

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২৬ সেপ্টেম্বর ২০২৩ @ ০৯:৪৬ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৬ সেপ্টেম্বর ২০২৩@০৯:৪৬ পূর্বাহ্ণ
রাশিয়ার কৃষ্ণ সাগর বহরের কমান্ডার নিহত হয়েছে: ইউক্রেন

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

রাশিয়ার কৃষ্ণ সাগর বহরের কমান্ডার অ্যাডমিরাল ভিক্টর সোকোলোভকে হত্যার দাবি করেছে ইউক্রেন। দেশটির দাবি, ক্রিমিয়ায় চালানো হামলায় তারসঙ্গে আরও ৩৩ কর্মকর্তা নিহত হয়েছেন।

ইউক্রেনের সামরিক বাহিনী বলছে, শুক্রবার সিবাস্তিপোলে রাশিয়ার কৃষ্ণ সাগর বহর সদর দফতরে চালানো হামলার সময়ে সেখানে নৌবাহিনীর কর্মকর্তাদের বৈঠক চলছিল।

টেলিগ্রামে এক পোস্টে ইউক্রেনের বিশেষ বাহিনী লিখেছে, রুশ কৃষ্ণ সাগর বহরের দফতরে হামলার পর ৩৪ কর্মকর্তা নিহত হন। এর মধ্যে রয়েছে রাশিয়ার কৃষ্ণ সাগর বহরের কমান্ডার। আরও ১০৫ দখলদার আহত হয়েছে। সদর দফতর ভবনটি আর চালু করা যাবে না।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এখনো ইউক্রেনের দাবি নিয়ে কোনো মন্তব্য করেনি। মস্কো আগে ইউক্রেনের হামলার কথা স্বীকার করে বলেছে, হামলার পর একজন নিখোঁজ রয়েছেন।

ভিক্টর সোকোলোভ নিহত হওয়ার খবর স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি। ইউক্রেনের সামরিক বাহিনী কিভাবে নিহত ও আহতদের সংখ্যা গুনেছে তাও তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। সোকোলোভের কয়েক আত্মীয়ও তার বিষয়ে মন্তব্যের অনুরোধে সাড়া দেননি।

এর আগে ইউক্রেনের গোয়েন্দা প্রধান কিরিলো বুদানোভ এক সাক্ষাৎকারে বলেন, শুক্রবারের হামলায় অন্তত নয় কর্মকর্তা নিহত এবং আরও ১৬ জন আহত হয়েছেন।

ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর ১৯ মাসে উভয়পক্ষ শত্রুদের ক্ষয়ক্ষতি বাড়িয়ে বলেছে। তবে নিজেদের ক্ষয়ক্ষতি নিয়ে প্রায়ই চুপ থাকে তারা। তবে সোকোলোভের মতো সিনিয়র কর্মকর্তার মৃত্যুর তথ্য দীর্ঘ সময় গোপন রাখা মস্কোর জন্য কঠিন হবে।

২০২২ সালের আগস্টে ক্রিমিয়া ভিত্তিক কৃষ্ণ সাগর বহরের নতুন কমান্ডার হিসেবে দায়িত্ব নেন সোকোলোভ। গত বছরের গ্রীষ্মে প্রথমবারের মতো ইউক্রেনের ধারাবাহিক বিস্ফোরণে আক্রান্ত হওয়ার পর ক্রিমিয়ার নিরাপত্তা বাড়াতে নিয়োগ দেয়া হয় তাকে। তার আগে তিনি প্রশান্ত মহাসাগর এবং নর্দার্ন বহরেও একাধিক পোস্টে কাজ করেছেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights