আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফরিদপুরে কোনোভাবেই থামছেনা ডেঙ্গুর মৃত্যুর মিছিল, আরও ৪ জনের মৃত্যু

  • In স্বাস্থ্য
  • পোস্ট টাইমঃ ১৬ সেপ্টেম্বর ২০২৩ @ ০৪:৪০ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৬ সেপ্টেম্বর ২০২৩@০৪:৪৫ অপরাহ্ণ
ফরিদপুরে কোনোভাবেই থামছেনা ডেঙ্গুর মৃত্যুর মিছিল, আরও ৪ জনের মৃত্যু
ছবি- ফাইল ছবি

হারুন-অর-রশীদ
ফরিদপুর প্রতিনিধি।।

ফরিদপুরে কোনোভাবেই থামানো যাচ্ছেনা ডেঙ্গুর মৃত্যুর মিছিল। প্রায় প্রতিদিনই জেলার কোথাও না কোথাও মারা যাচ্ছে ডেঙ্গু রোগী। গতকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) চন্দনা সিকদার, আছিয়া বেগম ও রাজিয়া বেগমের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের গত ২৪ ঘণ্টায় জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এদিকে গত একদিন নতুন করে আরও ২’শ ৬৮ জন ডেঙ্গু রোগী ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

জেলার সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় দুই নারীসহ আরও তিন জনের মৃত্যু হয়েছে। এছাড়া জেলার বোয়ালমারী উপজেলার এক যুবক ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মারা যাওয়া চার ব্যক্তিরা হলেন, ফরিদপুরের সদর উপজেলার ইছাইল গ্রামের আবুল কালাম আজাদের স্ত্রী মরিয়ম বেগম (৪০), একই জেলার সদরপুর উপজেলার পশ্চিম শ্যামপুর এলাকার শেখ দলিল উদ্দীনের ছেলে শেখ ইসহাক (৭৫) ও মাগুরার মোহাম্মদপুর উপজেলার ঘরিনাডাংগা এলাকার খোকন খানের স্ত্রী রুবিয়া বেগম (৬০) এবং ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ইমরান হোসেন (৩২)।

এর আগে গত সোমবার (১১ সেপ্টেম্বর) একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে মরিয়ম, রোকসানা ও আবেজান নামে তিন নারীর মৃত্যু হয়েছিল। এছাড়া গতকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) একদিনে চন্দনা সিকদার, আছিয়া বেগম ও রাজিয়া বেগম নামে আরও তিন নারীর মৃত্যু হয়।

নতুন করে ডেঙ্গুতে চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো: ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছেন ২’শ ৬৮ জন রোগী। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮’শ ০২ জন।

তিনি আরো জানান, হাসপাতালগুলোতে চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত মারা গেছেন ৩০ জন ডেঙ্গু রোগী। জেলায় অদ্যাবধি ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ৮ হাজার ১’শ ৬৩ জন। এর মধ্যে ৭ হাজার ৩’শ ৩১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights