আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

টেকনিক্যাল শিক্ষা বেকারত্ব দূর করে- শাজাহান খান এমপি

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ১০ সেপ্টেম্বর ২০২৩ @ ০২:৩৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১০ সেপ্টেম্বর ২০২৩@০২:৩৪ অপরাহ্ণ
টেকনিক্যাল শিক্ষা বেকারত্ব দূর করে- শাজাহান খান এমপি
ছবি- বিডিহেডলাইন্স

মেহেদী হাসান সোহাগ
মাদারীপুর প্রতিনিধি।।

মাদারীপুরের সাংসদ, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন শিক্ষা ব্যবস্থাকে নতুনভাবে আধুনিক আধুনিককরণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান করতে হবে। তিনি বলেন টেকনিক্যাল শিক্ষা বেকারত্ব দূর করতে সহায়তা করে।

বঙ্গবন্ধু সেই উদ্যোগ গ্রহণ করেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কাজেই কিন্তু হাত দিয়েছেন। তিনি আমাদের সাধারণ স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি টেকনিক্যাল, ভোকেশনাল, ইনস্টিটিউট করার ব্যবস্থা করেছে এবং সেখান থেকে ট্রেনিং এর মাধ্যমে এই শিক্ষার ব্যবস্থার মাধ্যমে হাজার হাজার মানুষ বিদেশে গিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আজ সকালে মাদারীপুর সদর উপজেলার ৫ একর জমির উপর মাদারীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আবুল বাসার, মাদারীপুর জেলা মাধ্যমিক শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী তানভীর ইসলাম, মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিমসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights