আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

হিন্দুত্ববাদ ঘৃণা করে ইন্ডিয়া জোট: অমিত শাহ

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ৪ সেপ্টেম্বর ২০২৩ @ ১০:০০ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৪ সেপ্টেম্বর ২০২৩@১০:০০ পূর্বাহ্ণ
হিন্দুত্ববাদ ঘৃণা করে ইন্ডিয়া জোট: অমিত শাহ

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহ বলেছেন, সনাতন ধর্ম নিয়ে ডিএমকে প্রধান এমকে স্ট্যালিনের এক মন্ত্রী ছেলের বক্তব্যে বোঝা গেছে বিরোধী ইন্ডিয়া জোট হিন্দুত্ববাদ ঘৃণা করে। এটাকে ‘আমাদের ঐতিহ্যের ওপর আক্রমণ’ বলেও দাবি করেন তিনি।

নির্বাচনমুখী রাজস্তানে বিজেপির পরিবর্তন যাত্রা উদ্বোধনে গিয়ে ডাঙ্গারপুরে এসব কথা বলেন অমিত শাহ। রাজ্যের ক্ষমতাসীন কংগ্রেসকে হারিয়ে আসন্ন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় ফিরতে মরিয়া চেষ্টা চালাচ্ছে বিজেপি। অমিত শাহ অভিযোগ করেন উদয়নিধি স্ট্যালিনের মন্তব্য ইন্ডিয়া জোটের ভোট ব্যাংক রাজনীতি এবং জনতুষ্টি কৌশলের অংশ।

তামিল নাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে উদয়নিধির এক বক্তব্যে ভারতের শুরু হওয়া তীব্র বিতর্কের জেরে প্রতিক্রিয়া জানান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। চেন্নাইয়ে এক লেখক সম্মেলনে উদয়নিধি বলেন, সনাতন ধর্মের ধারণা সামাজিক ন্যায়বিচারের পরিপন্থী এবং অবশ্যই তা মুছে ফেলতে হবে। সনাতন ধর্মকে তিনি ডেঙ্গু ও ম্যালেরিয়ার মতো রোগ বলেও উল্লেখ করেন।

উদয়নিধির বক্তব্য ভাইরাল হয়ে পড়লে বিজেপি নেতারা একে গণহত্যার আহ্বান আখ্যা দেন। উদয়নিধির বক্তব্যের সমালোচনা করে তারা এই বক্তব্যের সঙ্গে ইন্ডিয়া জোটের সব নেতা একমত কিনা জানতে চান। সমালোচনার জবাবে উদয়নিধি স্ট্যালিন বলেছেন, সনাতন ধর্ম একটি নীতি যা বর্ণ ও ধর্মের নামে মানুষকে বিভক্ত করে। তিনি বলেন, আমি কখনোই সনাতন ধর্মের অনুসারীদের গণহত্যার আহ্বান জানাইনি। সনাতন ধর্ম উচ্ছেদ মানবতা এবং মানুষের সাম্য তুলে ধরবে। আমি যা বলেছি তার প্রতিটি শব্দের ওপরই ভরসা করে বলেছি। আমি সনাতন ধর্মের কারণে নিপীড়িত এবং প্রান্তিক মানুষের পক্ষে কথা বলেছি।’ উদয়নিধির বক্তব্যে সমর্থন জানিয়েছেন কংগ্রেস নেতা কার্তি চিদাম্বরাম। তিনি বলেন, বর্ণপ্রথা ভারতের অভিশাপ।

হিন্দুত্ববাদ নিয়ে ওই দুই নেতার বক্তব্যের সমালোচনা করে অমিত শাহ বলেন, গত দুই দিন ধরে তারা (ইন্ডিয়া জোট) এই দেশের ঐতিহ্য এবং সনাতন ধর্মকে অপমান করছে। কংগ্রেস এবং ডিএমকে নেতাদের দুই ছেলে ভোট ব্যাংক এবং জনতুষ্টির রাজনীতির জন্য সনাতন ধর্ম শেষ করে দেয়ার কথা বলছেন।

২০১০ সালে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর এক বক্তব্যও স্মরণ করিয়ে দেন জিপি নেতা অমিত শাহ। ওই বক্তব্যে রাহুল বলেছিলেন লস্কর ই তইয়্যেবার মতো সন্ত্রাসী সংগঠনগুলোর চেয়েও বড় হুমকি উগ্র হিন্দু সংগঠনগুলো। রাজস্তানের র‌্যালিতে অমিত শাহ বলেন, সনাতন ধর্ম মানুষের হৃদয়ে রাজ করছে। তারা বলছে মোদি জিতলে সনাতন ধর্ম রাজ করবে। সনাতন ধর্ম মানুষের হৃদয়ে রাজ করছে।

অযোধ্যায় রাম মন্দির নির্মাণে কংগ্রেস বাধা দিচ্ছে অভিযোগ করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights