আজ ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মুক্তিযোদ্ধার জমি দখলে নিতে আওয়ামীলীগ নেতার তোড়জোড়

  • In অনুসন্ধান, সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ১ সেপ্টেম্বর ২০২৩ @ ০৮:৫৮ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১ সেপ্টেম্বর ২০২৩@০৮:৫৮ পূর্বাহ্ণ
মুক্তিযোদ্ধার জমি দখলে নিতে আওয়ামীলীগ নেতার তোড়জোড়
ছবি- বিডিহেডলাইন্স

শাহীন মাহমুদ রাসেল
কক্সবাজার প্রতিনিধি।।

কক্সবাজার সদরের ঝিলংজার খরুলিয়া দরগাহপাড়ায় বীর মুক্তিযোদ্ধা প্রয়াত নুরুল হকের উত্তরাধিকারদের ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখলে নিতে তোড়জোড় শুরু করেছে স্থানীয় এক আওয়ামীলীগ নেতা ও তার সন্তানেরা। মিথ্যা মামলা, স্বসস্ত্র হামলা ও চাঁদা দাবী করে ওই মুক্তিযোদ্ধার সন্তানদের বারবার দখলচ্যুত করতে অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এঘটনায় জড়িতদের চিহ্নিত করে ৩১ আগস্ট বৃহস্পতিবার কক্সবাজার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিআর মামলা দায়ের করা হয়েছে।

ঘটনায় অভিযুক্তরা হলেন, ঝিলংজার ৭ নং ওয়ার্ড খরুলিয়ার মকবুল সওদাগর পাড়ার মৃত খলিল মিয়ার দুই পুত্র স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ নেতা শামশুল হক ও গিয়াস উদ্দিন, গিয়াস উদ্দিনের পুত্র মিলকান এবং শামশুল হকের পুত্র সায়মুন।

মামলা সূত্রে জানা যায়, গত ৩০ আগস্ট বুধবার ভোর ৭টার দিকে বীর মুক্তিযোদ্ধা প্রয়াত নুরুল হকের কন্যা নাহিদা আক্তার জিসানের বন্টনকৃত জমির উপর একদল সন্ত্রাসী বেআইনী প্রবেশ করে নানা ধরণের হুমকি ধমকি দিতে থাকে এবং উক্ত জমি ভোগ করতে চাইলে ৫ লক্ষ টাকা চাঁদা দিতে হবে বলে দাবী করে। মূলত চক্রটি দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা কন্যা নাহিদার ভোগ দখলীয় জমিটি জোরপূর্বক দখল করে নিতে চাইছে। এই অপকর্ম ঢাকতে তারা বিষয়টিকে জমিজমার বিরোধ হিসেবে প্রচার করে আসছে। কিন্ত অভিযুক্ত ব্যাক্তিরা বাস্তবে ভূমিদস্যুতায় লিপ্ত বলে জানা গেছে।

ভুক্তভোগী নাহিদা জানান, স্থানীয় আওয়ামীলীগ নেতা শামশুল হক ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে আমার জমিটি জোরপূর্বক দখল করে নিতে চাইছে। উক্ত জমির দখল ছেড়ে না দিলে তাকে ৫ লক্ষ টাকা চাঁদা দিতে হবে মর্মে হুমকি দিয়ে যান। এর আগে শামসুল হক তার দলবল নিয়ে আমার জমিতে এসে নানা ধরণের কূরুচিপূর্ণ গালাগাল করে এবং আমাকে শারীরিক ভাবে হেনস্থা করে। এসময় সন্ত্রাসীদের কেউ কেউ এসে আমাকে কিল ঘুষি লাথি মেরে আহত করে। জমিতে রূপিত চারা গাছ উপড়ে ফেলে। বাসগৃহ ভাঙচুর করে। এভাবে তারা আমার আর্থিক ক্ষতি সাধন করে।###

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights