আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সব দরজা বন্ধ করে শান্ত থাকতে চান রোহিত

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ২৯ আগস্ট ২০২৩ @ ০৮:৩৪ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৯ আগস্ট ২০২৩@০৮:৩৪ পূর্বাহ্ণ
সব দরজা বন্ধ করে শান্ত থাকতে চান রোহিত

।।স্পোর্টস ডেস্ক।।

আগামীকাল শুরু হবে এশিয়া কাপের লড়াই। যেটাকে বিশ্বকাপের প্রস্তুতিমঞ্চ হিসেবে দেখা হচ্ছে। অক্টোবরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। সব দলের মূল লক্ষ্য সেটাই।

আয়োজক দেশ হিসেবে ভারতীয় দলের ওপর যে বাড়তি চাপ থাকবে, সেটা নতুন কিছু নয়। সামান্য ব্যর্থ হলেই নানা রকমের কথাবার্তা শোনা যাবে। তবে ভারত অধিনায়ক রোহিত শর্মা বাইরের কথায় কান দিতে নারাজ। তিনি নিজেকে শান্ত রেখে দলকে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে চান।
এশিয়া কাপের আগমুহূর্তে দেওয়া এক সাক্ষাৎকারে রোহিত বলেছেন, ‘কিভাবে আমি নিজেকে শান্ত রাখছি সেটাই গুরুত্বপূর্ণ। বাইরের এমন কিছু নিয়ে মাথা ঘামাতে চাই না, যেটা আমার ওপর ইতিবাচক বা নেতিবাচক প্রভাব ফেলবে। সব দরজা বন্ধ রাখতে চাই। ২০১৯ বিশ্বকাপের আগে যে রকম মানসিকতা ছিল, সে রকমই রাখতে চাই।

সেই বিশ্বকাপের আগে মানসিকভাবে দারুণ জায়গায় ছিলাম। প্রস্তুতিও ভালো হয়েছিল। খুব ভালো লেগেছিল খেলার সময়। সেই জায়গা ফিরে যেতে চাই। ২০১৯ বিশ্বকাপের আগে ঠিক কী কী করেছিলাম সেটা মনে করতে চাই।
ক্রিকেটার এবং মানুষ হিসেবে নিজেকে সেই জায়গায় নিয়ে যেতে চাই।

এক দশক হয়ে গেল ভারত কোনো আইসিসি ট্রফি জিততে পারে না। গত বিশ্বকাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল। আসন্ন বিশ্বকাপের ফলাফল যা-ই হোক না কেন, ক্রিকেটার হিসেবে যে তিনি বদলে যাবেন না সেই আশ্বাস দিয়েছেন রোহিত, ‘রাতারাতি কেউ সফল বা ব্যর্থ হতে পারে না। এক মাসের ক্রিকেট ব্যক্তি হিসেবে আমাকে বদলাতে পারবে না। গত ১৬ বছরেও মানুষ হিসেবে বিশেষ বদলাইনি। আপাতত আমার লক্ষ্য আগামী দুই মাসে নিজের এবং দলের জন্য কী অর্জন করতে পারি। সংখ্যায় বিশ্বাস করি না। সামনে যে সময়টা রয়েছে সেটা উপভোগ করাই আমার লক্ষ্য। অনেক স্মৃতি তৈরি করতে চাই।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights