আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

নীলফামারী-৪ আসনে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩০ নভেম্বর ২০২৩ @ ০৪:৫৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩০ নভেম্বর ২০২৩@০৪:৫৪ অপরাহ্ণ
নীলফামারী-৪ আসনে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

আইয়ুব আলী
নীলফামারী প্রতিনিধি।।

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপিসহ মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এসব মনোনয়নপত্র জমা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসারের কাছে।

সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারি রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে,

নীলফামারী- ৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল, একই দলের দুইজন স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এরা হচ্ছেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান (সদ্য পদত্যাগ) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক সাখাওয়াত হোসেন।

জাতীয় পার্টির প্রার্থী হিসাবে বর্তমান এমপি আহসান আদেলুর রহমান ও একই দলের সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও বিশিষ্ট শিল্পপতি সিদ্দিকুল আলম স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন। তৃণমূল বিএনপির প্রার্থী হিসাবে ড. আব্দুল্লাহ আল- নাসের, ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানীর বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, জাসদের আজিজুল ইসলাম ও বিএনএম এর এম সাজেদুল করিম মনোনয়নপত্র দাখিল করেছেন স্ব-স্ব উপজেলায়।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সৈয়দপুর ইউএনও ফয়সাল রায়হান জানান, মনোনয়নপত্র বাছাই হবে জেলা প্রশাসকের কার্যালয়ে আগামি ১ থেকে ৪ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। ‌আর প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের প্রচার শুরু হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা শেষ করার তারিখ ২০২৪ সালের ৫ জানুয়ারি।

মনোনয়নপত্র দাখিলের সময় বিভিন্ন প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লংঘন করে বিশাল শোডাউন নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights