আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা দেখলেন কিম, দ. কোরিয়া-যুক্তরাষ্ট্র মহড়া শুরু

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২১ আগস্ট ২০২৩ @ ১২:৫৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২১ আগস্ট ২০২৩@১২:৫৪ অপরাহ্ণ
ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা দেখলেন কিম, দ. কোরিয়া-যুক্তরাষ্ট্র মহড়া শুরু

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

একটি কৌশলগত ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা তদারকি করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এদিকে দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের বার্ষিক সামরিক মহড়া শুরু করেছে। একে যুদ্ধের মহড়া বলে বিবেচনা করছে পিয়ংইয়ং।

সোমবার উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে, পূর্ব উপকূলে নৌবাহিনীর একটি ইউনিট পরিদর্শনের সময় কিম ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা তদারকি করেন। সেখানে তাকে কর্মকর্তা বেষ্টিত অবস্থায় থাকতে দেখা গেছে। আরেকটি ছবিতে দেখা গেছে, ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের মুহূর্ত পর্যবেক্ষণ করছেন কিম। তবে কবে এই সফর অনুষ্ঠিত হয়েছে তা স্পষ্ট করেনি কেসিএনএ। এছাড়া ক্ষেপণাস্ত্র নিয়েও কিছু জানানো হয়নি।

জাহাজটির অতিরিক্ত গতি, আঘাত হানার জোরালো শক্তি এবং আকস্মিক পরিস্থিতি মোকাবিলায় লড়াইয়ের জন্য অবিরাম প্রস্তুতির বজায় রাখার ওপর জোর দেন কিম জং উন।

এদিকে, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার বার্ষিক উলচি ফ্রিডম শিল্ড সামরিক মহড়া শুরু হয়েছে। এতে দুই দেশের হাজার হাজার সেনা অংশ নিচ্ছে। উত্তর কোরিয়ার পারমাণবিক এবং ক্ষেপণাস্ত্র হামলার হুমকি মোকাবিলায় নিজেদের সক্ষমতা বাড়াতে এই মহড়ার পরিকল্পনা করা হয়েছে।

আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলা এই মহড়ার নিন্দা জানিয়েছে পিয়ংইয়ং। বারবার তারা এই ধরনের মহড়ার বিরুদ্ধে মাত্রাতিরিক্ত পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়েছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights