আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

স্টোকসকে অবসর থেকে ফেরানোর চেষ্টায় ইংল্যান্ড

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ১৪ আগস্ট ২০২৩ @ ০৮:৩৮ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৪ আগস্ট ২০২৩@০৮:৩৮ পূর্বাহ্ণ
স্টোকসকে অবসর থেকে ফেরানোর চেষ্টায় ইংল্যান্ড

।।স্পোর্টস ডেস্ক।।

স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটের দুই ফরম্যাটে ইংল্যান্ডকে বিশ্বচ্যাম্পিয়ন করার নায়ক বেন স্টোকস। এই অল-রাউন্ডারের সৌজন্যেই ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড। সেই স্টোকস ওয়ার্কলোড কমাতে ৩ মাস আগেই ৫০ ওভারের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এবার ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে স্টোকসে অবসর থেকে ফেরানোর চেষ্টা করছে ইংল্যান্ড দল।

যদিও অ্যাশেজের পর স্টোকস অবসর ভেঙে ওয়ানডেতে ফেরার সম্ভাবনা নাকচ করেছিলেন।
ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, স্টোকসকে রাজি করানোর দায়িত্ব দেওয়া হয়েছে সাদা বলের দলের অধিনায়ক জস বাটলারের উপর। ব্রিটিশ গণমাধ্যমে এই তথ্য দিয়েছেন ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট। তিনি বলেছেন, ‘সম্ভবত বাটলার নিজে থেকেই উদ্যোগ নিয়ে স্টোকসের সঙ্গে কথা বলবে।

তবে স্টোকস নিজে ইচ্ছুক কি না সেটা আগে জানা দরকার। এখনও আমরা জানি না সামনে সে কী করবে। তবে আশাবাদী। আমি বারবারই বলেছি তার বোলিং আমাদের কাজে লাগবে।
পাশাপাশি ব্যাট হাতে এবং ফিল্ডার হিসাবেও দলকে সাহায্য করতে পারে।’
কিছুদিন আগে শেষ হওয়া অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে দারুণ নেতৃত্ব দিয়েছেন স্টোকস। পারফর্মেন্সও ছিল দারুণ। এর ফলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও সিরিজ ড্র করে ইংল্যান্ড। বৃষ্টিতে একটি টেস্ট ড্র না হলে তারা হয়তো সিরিজও জিতে যেত।

অ্যাশেজের স্মৃতিচারণ করে ম্যাথু মট বলেছেন, ‘অ্যাশেজ সিরিজে স্টোকস দারুণ নেতৃত্ব দিয়েছে। ওয়ানডে ফরম্যাটেও বছরের পর বছর সে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করেছে। তার অবদান কোনোভাবেই অস্বীকার করা যাবে না।’
উল্লেখ্য, অতি সম্প্রতি অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘটনা ঘটেছে এবারের অ্যাশেজে। বেন স্টোকসের অনুরোধেই ইংল্যান্ডের অল-রাউন্ডার মঈন আলী অবসর ভেঙে অ্যাশেজে খেলেছিলেন। তবে অ্যাশেজ শেষে তিনি পাকাপাকি অবসরের ঘোষণা দেন। মজা করে তিনি বলেন, বেন স্টোকস পুনরায় অবসর ভাঙার কোনো মেসেজ পাঠালেও তিনি মুছে ফেলবেন। এবার দেখার, সেই বেন স্টোকসকে অবসর থেকে ওয়ানডে বিশ্বকাপে ফেরাতে পারেন কিনা জস বাটলার।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights