আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফেনীতে বাঁধ ভেঙে প্লাবন: মুহুরী নদীর পানি বিপদসীমার উপরে

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৮ আগস্ট ২০২৩ @ ১২:১৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৮ আগস্ট ২০২৩@১২:১৪ অপরাহ্ণ
ফেনীতে বাঁধ ভেঙে প্লাবন: মুহুরী নদীর পানি বিপদসীমার উপরে

।।নিজস্ব প্রতিবেদক।।

অবিরাম বৃষ্টি ও পাহাড়ি ঢলে ফুলগাজী ও পরশুরামে মুহুরী নদীর বাঁধের ৩টি স্থানে ভেঙে অন্তত ১০ গ্রাম প্লাবিত হয়েছে। একইসাথে নদীতে পানির প্রবাহ বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) ফেনীর উপবিভাগীয় প্রকৌশলী আরিফুর রহমান ভূঞা জানান, আজ মঙ্গলবার সকাল ৯টায় মুহুরী নদীর পানি বিপদসীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। গতকাল বাঁধ ভাঙ্গনের সময় এ নদীর পানি বিপদসীমার উপরে থাকলেও গতকাল রাতে পানির প্রবাহ কমে বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হয়েছিল। কিন্তু আজ আবার পানি বাড়তে শুরু করেছে।

এর আগে বাঁধ ভেঙ্গে গতকালের প্লাবনে ৭০ হেক্টর আমন আবাদ পানির নিচে তলিয়ে গেছে বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা এইচ এম মঞ্জুরুল ইসলাম। তিনি জানান, ফসল ও মৎস্যে ক্ষতি নিরূপণে আজ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উল্লেখ্য, বাঁধ ভেঙে লোকালয় প্লাবনে উক্ত দুই উপজেলার ১০ গ্রাম প্লাবিত হয়েছে। ফুলগাজী সদর ইউনিয়নের বরইয়া ও উত্তর দৌলতপুর এলাকায় বাঁধ ভাঙনে প্লাবিত গ্রামগুলোর মধ্যে উত্তর বরইয়া, বিজয়পুর, দক্ষিণ বরইয়া, উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর অন্যতম। তবে সময় বাড়ার সাথে সাথে নতুন নতুন গ্রাম প্লাবিত হচ্ছে।

পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের পশ্চিম অলকা গ্রামে মুহুরী নদীর বাঁধ ভাঙনে নোয়াপুর, পশ্চিম এলাকা ও ধনীকুন্ডা গ্রামের একটি অংশ প্লাবিত হয়েছে। বন্যাদুর্গতদের সাহায্যার্থে জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, নগদ ২ লাখ টাকা এবং ৩ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। প্রয়োজনীয় শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।

সূত্র-বাসস

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights