আজ ২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ২৫শে জিলকদ, ১৪৪৫ হিজরি

অস্ট্রেলিয়া-যুক্তরাষ্ট্র সামরিক মহড়া স্থগিত

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২৯ জুলাই ২০২৩ @ ১১:৪১ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৯ জুলাই ২০২৩@১১:৪১ পূর্বাহ্ণ
অস্ট্রেলিয়া-যুক্তরাষ্ট্র সামরিক মহড়া স্থগিত

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

অস্ট্রেলিয়ার উত্তর-পূর্ব উপকূলে একটি হেলিকপ্টার পানিতে বিধ্বস্ত হয়ে দেশটির সামরিক বাহিনীর চার বিমান ক্রু নিখোঁজ রয়েছে। হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া আয়োজিত বড় ধরনের সামরিক মহড়ায় অংশ নিয়েছিল। প্রতিরক্ষামন্ত্রী রিচার্ড মার্লেস শনিবার এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

‘এমআরএইচ-৯০ টাইপান’ নামের এ হেলিকপ্টার শুক্রবার রাতে কুইন্সল্যান্ডের হ্যামিলটন দ্বীপের সাব-ট্রপিক্যাল জলসীমায় বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি ৩০ হাজার সৈন্যের অংশগ্রহণে একটি শক্তিশালী তালিসম্যান সাব্রি সামরিক মহড়ায় অংশ নিয়েছিল।
প্রায় ১২ ঘণ্টা ধরে অভিযান চালানোর পর মার্লেস বলেন, এ ঘটনায় নিখোঁজ চার বিমান ক্রু’কে এখনো খুঁজে পাওয়া যায়নি।’ অনুসন্ধান অভিযান শনিবার পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, চার বিমান ক্রুর পরিবারকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে। তিনি বলেন, আমরা একেবারে আন্তরিকভাবে আজকের মধ্যেই ভাল খবর আশা করছি।

এদিকে ঘটনার পর প্রতিরক্ষা কর্মকর্তারা তালিসম্যান সাব্রির সামরিক মহড়া সাময়িকভাবে স্থগিত ঘোষণা করেছে। মহড়ায় জাপান, ফ্রান্স, জার্মনি এবং দক্ষিণ কোরিয়ার সৈন্যরাও রয়েছে। মহড়াটি দ্বিতীয় সপ্তাহে গড়াল।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights