আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আঘাত পেয়ে চীন সফর বাতিল করলেন ফিজির প্রধানমন্ত্রী

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২৬ জুলাই ২০২৩ @ ১২:২৮ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৬ জুলাই ২০২৩@১২:২৮ অপরাহ্ণ
আঘাত পেয়ে চীন সফর বাতিল করলেন ফিজির প্রধানমন্ত্রী

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

ফিজির প্রধানমন্ত্রী সিটিভেনি রাবুকা জানিয়েছেন, পড়ে গিয়ে মাথায় ব্যাথা পাওয়ায় তিনি চীন সফর বাতিল করতে বাধ্য হয়েছেন। মঙ্গলবার ওই সফরের ঘোষণা দেয় ফিজির চীনা দূতাবাস। তারা জানিয়েছে, চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে চেংদুতে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিল রাবুকার।

গত বছরের ডিসেম্বরে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া সিটিভেনি রাবুকা জানিয়েছেন, মোবাইল দেখতে দেখতে নামার সময়ে সিঁড়িতে পড়ে যান তিনি। এতে মাথায় আঘাত পেয়ে চীন সফর বাতিল করতে বাধ্য হয়েছেন।

মঙ্গলবার ফেসবুকে প্রকাশিত এক ভিডিও বার্তায় রাবুকা বলেন, ‘আমি কেবল হাসপাতাল থেকে ফিরলাম। সকালে ছোট দুর্ঘটনার পর হাসপাতালে আমার মাথায় ড্রেসিং করা হয়েছে। আমি চীনকে জানিয়ে দেব আগামীকাল রাতে শুরু হতে যাওয়া সফর চালাতে আমি সক্ষম নই।‘ ভবিষ্যতে কখনো চীন সফরের আশা প্রকাশ করেন তিনি।

প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্রটি ঘিরে যুক্তরাষ্ট্র ও তাদের মিত্রদের সঙ্গে প্রতিযোগিতা করতে নিরাপত্তা ও বাণিজ্য সংযোগ বাড়িয়েছে চীন। রাবুকা এর আগে জানিয়েছিলেন, চীনের সঙ্গে পূর্ববর্তী সরকারের সই করা একটি পুলিশি সহযোগিতা চুক্তি তিনি পূনরায় পর্যালোচনা করতে চান।

সলোমন দ্বীপপুঞ্জের প্রধানমন্ত্রী মানাসেহ সোভাগারে চলতি মাসে চীন সফরে গিয়ে একই ধরনের পুলিশি সহযোগিতা চুক্তি সই করেছেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights