আজ ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি

বাংলাদেশি পেশাজীবীদের জন্য খুলছে সৌদি দরজা

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২৬ জুলাই ২০২৩ @ ১২:২৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৬ জুলাই ২০২৩@১২:২৭ অপরাহ্ণ
বাংলাদেশি পেশাজীবীদের জন্য খুলছে সৌদি দরজা

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

দক্ষ জনশক্তি এবং বিনিয়োগ বাস্তুতন্ত্রে আরও বাংলাদেশিকে যুক্ত করার পরিকল্পনা করছে সৌদি আরব। বাংলাদেশের ব্যবসায়ী নেতাদের আসন্ন সৌদি সফরের আগে এই পরিকল্পনার কথা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত। আরব নিউজকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেন তিনি।

সৌদি আরবের সবচেয়ে বড় বিদেশি শ্রমিক জনগোষ্ঠী বাংলাদেশের। রাষ্ট্রদূত ইসা আল-দুহাইলান জানান বর্তমানে সৌদিতে প্রায় ২৮ লাখ বাংলাদেশি কাজ করছেন। এসব কর্মী দক্ষতা ও কঠোর পরিশ্রমের জন্য পরিচিত।

রাষ্ট্রদূত বলেন, সৌদি আরবের যেখানেই যাবেন, সেখানেই বাংলাদেশি দেখা যাবে। বহু ক্ষেত্রেই তারা তাদের ভবিষ্যত এবং বাণিজ্য নিরাপত্তা দেয়ার জন্য সৌদি আরব ও এর জনগণকে ধন্যবাদ জানায়। রাষ্ট্রদূত আরও বলেন, তাদের প্রচেষ্টাকে স্বীকৃতি দিয়েছে সৌদি সরকার ও জনগণ। তারা সৌদি আরবের উন্নয়নে অংশ নিচ্ছে।

সৌদি আরবের ভবিষ্যত নগরী নিওম কিংবা লোহিত সাগর উপকূলের উন্নয়নের মতো মেগাপ্রজেক্টগুলোতে বাংলাদেশিদের জন্য আরও সুযোগ অবারিত হয়েছে বলে জানান রাষ্ট্রদূত। তিনি বলেন, বিশেষ করে পেশাজীবীরা বাড়তি সুবিধা পাবেন।

রাষ্ট্রদূত বলেন, আমাদের ডিজিটাল প্লাটফর্ম আছে, নতুন, অবকাঠামো, নতুন মেগাপ্রজেক্ট আছে। এসব মেগাপ্রজেক্ট এবং নতুন বিনিয়োগে দক্ষ কর্মী দরকার। সৌদি আরবের বিভিন্ন সেক্টরে আমরা সব ধরনের পেশাজীবীদের আমন্ত্রণ জানাই।

ইসা আল-দুহাইলান বলেন, আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং বাংলাদেশিদের নিজেদের প্রশিক্ষিত করতে আহ্বান জানাই। এতে দুই দেশই লাভবান হবে। আমরা দক্ষ কর্মী পাবো এবং বাংলাদেশ তার নাগরিকদের জন্য বিনিয়োগ করবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights