আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পাঁচবিবিতে জাতীয় মৎস সপ্তাহ-২৩ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৪ জুলাই ২০২৩ @ ০৬:১৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৪ জুলাই ২০২৩@০৬:১৯ অপরাহ্ণ
পাঁচবিবিতে জাতীয় মৎস সপ্তাহ-২৩ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

।।নিজস্ব প্রতিবেদক।।

নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” জাতীয় মৎস সপ্তাহ- ২০২৩ উপলক্ষ্যে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম বিষয়ে উপজেলার সাংবাদিকদের নিয়ে সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

পাঁচবিবি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সোমবার(২৪ জুলাই) বেলা সাড়ে ১১ টায় মৎস্য কার্যালয়ে জাতীয় মৎস্য দিবস উদযাপনের বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাহমুদা খাতুন। তিনি বলেন, মৎস উৎপাদন দ্বিগুন করতে উপজেলার মৎস্য খামার গুলো যান্ত্রিকরন, মৎসজীবি সংগঠন তৈরি, হ্যাচারীর লাইসেন্স ও প্রশিক্ষণ প্রদান, অবৈধ যন্ত্রের দ্বারা মৎস্য নিধন রোধে মোবাইল কোর্ট পরিচালনা এবং মান সম্পূর্ণ রেণু উৎপাদনের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

তিনি আরো জানান, উপজেলায় মাছের মোট চাহিদা ৪হাজার ৬৪৩ মেঃটঃ এর স্থলে উৎপাদন হয় ৫হাজার ১শ ৮৮ মেঃটঃ। যা চাহিদার তুলনায় ৫শ ৪৫ মেঃটঃ বেশি। কিন্তু মৎস্য খামারীরা তাদের আহরিত মাছ উপজেলার হাট বাজারে বিক্রি না করে জেলার বাহিরে সরবরাহ করায় উপজেলায় মাছের চাহিদা উদ্ধৃত থাকলেও প্রয়োজনীয় মাছ পাওয়া যাচ্ছে না। উল্লেখ্য যে,পাঁচবিবি উপজেলায় মোট ৩ হাজার ৭ শ ৩৯ পুকুরে মাছ চাষ করা হয়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights