আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মস্কোয় ড্রোন হামলা, ইউক্রেনকে দুষছে রাশিয়া

  • In আন্তর্জাতিক
  • পোস্ট টাইমঃ ২৪ জুলাই ২০২৩ @ ১১:১১ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৪ জুলাই ২০২৩@১১:১১ পূর্বাহ্ণ
মস্কোয় ড্রোন হামলা, ইউক্রেনকে দুষছে রাশিয়া

।।ইন্টারন্যাশনাল ডেস্ক।।

ড্রোন হামলায় মস্কোর অন্তত দুটি ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার জন্য ইউক্রেনকে দায়ী করেছে রাশিয়া। তাদের সোমবার ভোরে এই ড্রোন হামলার নেপথ্যে রয়েছে ইউক্রেন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এই ঘটনায় কেউ হতাহত হয়নি। এছাড়া ড্রোন দুইটিকে ভূপাতিত ও ধ্বংস করা হয়েছে।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা তাস জানিয়েছে, দুটি ড্রোনের একটি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে পড়েছে। তবে এই বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি ইউক্রেন। রাশিয়ার অভ্যন্তরে কোনো হামলার কথা স্বীকারের ঘটনা তাদের ক্ষেত্রে বিরল।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন জানিয়েছেন, স্থানীয় সময় ভোর চারটার দিকে ‘অ-আবাসিক’ ভবনে ড্রোন হামলা চালানো হয়। তিনি জানিয়েছেন, এতে ভবনগুলোর মারাত্মক কোনো ক্ষতি হয়নি। তবে তাস জানিয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভবনের দুই কিলোমিটারের মধে্য ড্রোনের টুকরা পাওয়া গেছে।

এক টেলিগ্রাম পোস্টে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, কিয়েভের শাসকদের চালানো ড্রোন হামলার চেষ্টা প্রতিহত করা হয়েছে। তাস জানিয়েছে, একটি ড্রোনের ধ্বংসাবশেষ মস্কোর কমসোমোলস্কি এভিনিউয়ে পাওয়া গেছে। ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে মস্কোর পরিবহন বিভাগ। প্রকাশিত ছবিতে ঘটনাস্থলে উদ্ধারকারীদের কাজ করতে দেখা গেছে।

লিকাচেভ এভিনিউতে একটি সুউচ্চ অফিস ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। এই সড়কটিতেও যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

গত কয়েক মাসে রাশিয়ার অভ্যন্তরে ড্রোন হামলার কথা জানা যাচ্ছে। এসব হামলার জন্য ইউক্রেনকে দায়ী করছে রাশিয়া।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights