আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সৈয়দপুরে রেলের দুধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৯ ডিসেম্বর ২০২৩ @ ০৪:২০ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৯ ডিসেম্বর ২০২৩@০৪:২০ অপরাহ্ণ
সৈয়দপুরে রেলের দুধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

আইয়ুব আলী
নীলফামারী প্রতিনিধি।।

নীলফামারীর সৈয়দপুরে রেললাইন ঘেঁষে গড়ে উঠা দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকালে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশের নেতৃত্বে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

সূত্র জানায়, সৈয়দপুর শহরের হাতিখানা সুইপার কলোনি এলাকা থেকে স্টেশন পর্যন্ত দুই কিলোমিটার এলাকায় গড়ে উঠেছে অসংখ্য দোকানপাট। দেখা যায় কোনো এলাকায় চা, রকমারি দোকান, ফলের দোকান, দর্জি দোকান, তৈজসপত্রের দোকান, বাক্স, বালতির কারখানা, কামারশাল, আসববাপত্রের কারখানা, স্বর্ণকারের দোকান, লেপ-তোষকের দোকান, বিরিয়ানির দোকান, বাঁশের হাট, ফার্নিচার ইত্যাদি দোকান গড়ে উঠেছে। সবচেয়ে ভয়াবহ অবস্থা দেখা গেলো ২নং লেলঘুন্টির কাছে পোস্ট অফিস মোড় এলাকায়। সেখানে অস্থায়ীভাবে কমপক্ষে ৫০০ দোকান গড়ে তোলা হয়। সামিয়ানা ও তাঁবু টেনে বসে এসব দোকান।

সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুল ইসলাম বলেন, রেলপথ ঘেঁষে দোকানপাট বসানো সম্পূর্ণ অবৈধ। এতে ট্রেন চলাচলে ঝুকি বাড়ছে। সেই সাথে ট্রেনে কাটাও বাড়ছে। স্থায়ীভাবে উচ্ছেদের জন্য বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

রেলের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা, সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফিউল আযমের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। রেললাইন ধারের প্রায় ৫ শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়।

রেলের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা জানান, রেললাইনের উভয় পাশে ২০ ফুট জায়গার উপর সার্বক্ষণিক ১৪৪ ধারা জারি রয়েছে। কাজেই কেউ চাইলে দোকানপাট বসাতে পারে না।
ছবি আছে

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights