আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

বগুড়ায় বিশ্ব ইজতেমা শুরু, আখেরি মোনাজাত শনিবার

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৭ ডিসেম্বর ২০২৩ @ ০৮:১৮ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৭ ডিসেম্বর ২০২৩@০৮:১৮ অপরাহ্ণ
বগুড়ায় বিশ্ব ইজতেমা শুরু, আখেরি মোনাজাত শনিবার

নজরুল ইসলাম দয়া
বগুড়া প্রতিনিধি।।

আমবয়ানের মধ্য দিয়ে বগুড়ায় শুরু হয়েছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা। ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে উদ্বোধনী বয়ান পেশ করেন ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বি হজরত মাওলানা মুফতি রেজাউল করিম। ইজতেমা ময়দানে হাজার হাজার মুসল্লির আগমন ঘটেছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ফজরের পর আমবয়ানের মধ্য দিয়ে সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে ৪৫তম বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। দেশের বিভিন্ন এলাকার মুসল্লির পাশাপাশি সৌদি আরব, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, মরোক্কসহ বিদেশের মুসল্লিরা ইজতেমায় যোগ দিয়েছেন। তবে বৃষ্টির ফলে মুসল্লিরা কিছুটা ভোগান্তিতে পড়েছেন।

শনিবার (৯ ডিসেম্বর) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ৪৫তম ইজতেমা সমাপ্তি হবে বলে জানিয়েছে আয়োজক কমিটি। সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠের আশপাশের এলাকায় দোকানিরা শীতের কাপড়, খাবার হোটেল, টুপি, আতর ও কুরআন হাদিসের বই সহ নানা প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান নিয়ে বসেছেন। আছে কাঁচা-বাজারের ব্যবস্থা।

আয়োজক কমিটি জানায়, দেশ-বিদেশের মুসুল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। এ ময়দানে থেকে তাবলীগের সাথী ভাইয়েরা দেশব্যাপী দাওয়াত পৌঁছে দিয়ে গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমায় শরিক হবেন। মেহমানরা তাদের সঙ্গে আনা প্রয়োজনীয় জিনিসপত্রসহ নিজ নিজ তাবুতে অবস্থান নিয়েছেন। তাদের সুবিধার জন্য কমিটির পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃষ্টির কারণে দূরের মেহমানরা কিছুটা ভোগান্তিতে পড়েছেন। আশপাশের এলাকার অনেক মুসল্লিরা এখনো আসতে পারেননি।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খান জানান, ইজতেমা ময়দানের চারপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ফায়ার সার্ভিসের একটি টিম সেখানে দায়িত্ব পালন করছে।

ধুনট থানার ওসি রবিউল ইসলাম জানান, পুলিশের পাশাপাশি র‌্যাব ও আনসার সদস্যরা মুসল্লিদের নিরাপত্তায় কাজ করছে। সেখানে ভ্রাম্যমাণ পুলিশ কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। ইজতেমাস্থলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রাথমিক চিকিৎসার জন্য মেডিকেল টিম কাজ করছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights