আজ ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র সংবাদ সম্মেলন

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৭ ডিসেম্বর ২০২৩ @ ০৮:১৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৭ ডিসেম্বর ২০২৩@০৮:১৭ অপরাহ্ণ
খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র সংবাদ সম্মেলন

।।খাগড়াছড়ি প্রতিনিধি।।

খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি সিভিল সার্জন সম্মেলন কক্ষে এ অবহিতকরণ সভা হয়। এতে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের।

মেমং মারমার সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, ডেপুটি সিভিল সার্জন ডা. রতন খীসা, প্রেসক্লাবের সহ-সভাপতি জহুরুল আলমসহ পেশাজীবি সাংবাদিকরা এতে অংশ নেয়।

জাতীয় পুষ্টিসেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে উক্ত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে খাগড়াছড়ি জেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ১৪,৯৮৫ জনকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল (এক লক্ষ আই ইউ) এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুর স্যখ্যা ৯৩,১৩১ জনকে একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল (দুই লক্ষ আই ইউ) খাওয়ানো হবে বলে সূত্র জানায়।

আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। এছাড়াও খাগড়াছড়ির ৮ উপজেলা,সদর পৌরসভায় মোট ইউনিয়ন এর সংখ্যা ৩৮টি এবং মোট ১১৭টি ওয়ার্ডে ১০টি স্থায়ী কেন্দ্র ১০টি, অস্থায়ী কেন্দ্র ৯৩৬টি,স্বাস্থ্য সহকারী ১১৯ জন,পরিবার কল্যাণ সহকারী ৭৯ জন,সিএইচসিপি ১১৫ জন,মোট সেচ্ছাসেবক সংখ্যা ১৮৯২ জন,মোট ইউনিয়ন সব সেন্টার ১১টি,মোট কমিউনিটি ক্লিনিক এর সংখ্যা ১১৫টি ও মোট ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২১টি বলে সিভিল সার্জন জানান।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights