আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

নির্বাচন সুষ্ঠু করতে ইসির চাপে আছে সবাই- ইসি আলমগীর

  • In জাতীয়
  • পোস্ট টাইমঃ ৫ ডিসেম্বর ২০২৩ @ ০২:১১ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৫ ডিসেম্বর ২০২৩@০২:১১ অপরাহ্ণ
নির্বাচন সুষ্ঠু করতে ইসির চাপে আছে সবাই- ইসি আলমগীর

নাজমুস সাকিব
ময়মনসিংহ প্রতিনিধি।।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, কোনো চাপে নেই নির্বাচন কমিশন, বরং নির্বাচন কমিশনের চাপে আছে সবাই। সুষ্ঠু নির্বাচন করতে আমরা বদ্ধপরিকর। নির্বাচন পরিচালনার এবং সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা দরকার, তাই করা হচ্ছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় ময়মনসিংহ জেলা পরিষদ মিলনায়তনে জেলার নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন ইসি আলমগীর। পরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, অবাধ, নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা কি কি কার্যক্রম হাতে নিয়েছি সেগুলো জানতে চেয়েছেন বিদেশী পর্যবেক্ষকরা। এর মাধ্যমেই তারা মূল্যায়ন করবেন, আমরা সুষ্ঠু নির্বাচন করতে চাই কি চাই না। এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে আমাদের কোন সাজেশন দেয়া হয়নি। যতোটুকু বুঝতে পেরেছি তারা আমাদের কার্যক্রমে এখন পর্যন্ত সন্তুষ্ট।

ইসি আলমগীর আরও বলেন, আমাদের দায়িত্ব হলো ভোটের পরিবেশ শান্তিপূর্ণ করে দেয়া। ভোটারা যেন অবাধে ভোট দিতে পারে। এজন্য যা যা করা দরকার তাই করে দেয়া হবে। ভোটারদের উপস্থিতি নির্ভর করবে প্রার্থীদের মেনোফেস্টির ওপর। নির্বাচনকে প্রতিহত করতে বিচ্ছিন্ন কিছু সহিংস ঘটনা ঘটলেও তা ভোটের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে পারবে না।

সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতেই প্রশাসনে রদবদল করা হচ্ছে। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হতে পারে বলেও জানান ইসি আলমগীর।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা প্রমুখ। এছাড়াও জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights