আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

জয়পুরহাটে টাকার জন্য শ্যালকের ছেলের হাতে বৃদ্ধ খুন, গ্রেফতার ৪

  • In আইন ও অপরাধ, সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৪ ডিসেম্বর ২০২৩ @ ০৫:৩৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৪ ডিসেম্বর ২০২৩@০৫:৩৬ অপরাহ্ণ
জয়পুরহাটে টাকার জন্য শ্যালকের ছেলের হাতে বৃদ্ধ খুন, গ্রেফতার ৪

এস এম শফিকুল ইসলাম
জয়পুরহাট প্রতিনিধি।।

টাকার জন্যই শ্যালক ছেলের হাতে খুন হয়েছেন জয়পুরহাটের কালাই শিকটা গ্রামের বৃদ্ধ কৃষক সৈয়দ আলী আকন্দ।

এ ঘটনায় পুলিশ খুনের মূল পরিকল্পনাকারী বৃদ্ধের শ্যালক ছেলে শিকটা গ্রামের হারুনুর রশীদ সহ চার জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেফতার অন্য আসামিরা হলেন- একই গ্রামের গ্রাম পুলিশ সুজন মিয়া (২৩), মোস্তাফিজুর রহমান ওরফে ওয়াজেদুল (৩৫) এবং নাজির হোসেন (৩৫)।

তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ খুনের কাজে ব্যবহার করা চাকু ও চুরি করা জমির দলিলপত্র এবং ৬২ হাজার ৫০০ টাকা উদ্ধার করেছে।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে জয়পুরহাট পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম গত বৃহস্পতিবার দিবাগত রাতে বৃদ্ধ খুনের ঘটনায় আসামি গ্রেফতার, আলামত উদ্ধার ও খুনের দায় স্বীকার সংক্রান্ত এসব তথ্য সাংবাদিকদের জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, বৃদ্ধ সৈয়দ আলী অনেক জমির মালিক। তার কাছে সবসময় মোটা অঙ্কের নগদ টাকা থাকে। তার শ্যালক পুত্র একই গ্রামের হারুনুর রশীদ খুনের আগের দিন বৃহস্পতিবার বিকেলে স্থানীয় পুনট বাজারে আসামী নাজির হোসেনের ফ্লেক্সি লোডের দোকানে অন্য আসামীদের নিয়ে সেই টাকা চুরি করার জন্য পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী তারা শুক্রবার রাত ১২টার দিকে বাড়ির প্রাচীর টপকে বৃদ্ধর ঘরে ঢুকে নগদ দুই লক্ষ টাকা ও বেশকিছু জমির দলিল সহ ব্যাগ চুরি করে। এ সময় বৃদ্ধ চিৎকার করলে আসামী সুজন চাকু দিয়ে তার কন্ঠনালী কেটে দিলে বৃদ্ধ মারা যায়। পরে আসামীরা সেই টাকা ভাগাভাগি করে নিয়ে গাঢাকা দিলে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে খুনের সাথে জড়িতদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর পুলিশ তাদের কাছ থেকে নগদ ৬২ হাজার ৫০০ টাকা, দলিল সহ ব্যাগ এবং খুনের কাজে ব্যবহার করা চাকু উদ্ধার করেছে। সোমবার আসামীরা খুনের দায় স্বীকার করে আদালতে স্বাকারোক্তীমুলক জবানবন্দী দিবেন বলেও পুলিশ সুপার দাবি করেছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে কালাই উপজেলার শিকটা গ্রামের বিত্তবান কৃষক বৃদ্ধ সৈয়দ আলীকে নিজ ঘরে খুন করে নগদ টাকা ও জমির দলিল চুরি করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশ শুক্রবার সকালে তার দুই ছেলেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়ে ক্লু না পেয়ে ছেড়ে দেন। পরে নিহতের শ্যালকের ছেলে হারুনুর রশীদ গ্রেফতার হলে পুলিশ হত্যাকাণ্ডের পুরো রহস্য উদঘাটন করে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights