আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

রংপুর-৫ আসনের বাছাই, আ.লীগ বিদ্রোহী জাকিরের মনোনয়ন স্থগিত

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩ ডিসেম্বর ২০২৩ @ ০৩:৪৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩ ডিসেম্বর ২০২৩@০৩:৪৬ অপরাহ্ণ
রংপুর-৫ আসনের বাছাই,  আ.লীগ বিদ্রোহী জাকিরের মনোনয়ন স্থগিত

।।রংপুর ব্যুরো।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর ৪ (পীরগাছা-কাউনিয়া) ও রংপুর ৫ (মিঠাপুকুর) আসনে ১৩ প্রার্থীর মনোনয়ন যাচাই বাছাই করা হয়েছে। এতে রংপুর ৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকারের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান মনোনয়ন বাছাই করেন।

মনোনয়ন বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোবাশ্বের হাসান বলেন, জাকির হোসেন সরকারের বিরুদ্ধে একটি মামলার তথ্য না থাকা এবং সেই মামলার বিবরণের ব্যক্তির নাম পরিচয় এবং জাকির হোসেন সরকারের নাম পরিচয়ের সঙ্গে অমিল থাকায় অধিকতর তদন্তের জন্য তার মনোনয়নপত্রটি সাময়িক স্থগিত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন শেষে সিদ্ধান্ত জানানো হবে। এছাড়া বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী আব্দুল ওয়াদুদ মিয়ার মনোনয়নপত্রে স্বাক্ষর না থাকা ও তিনি চিকিৎসার জন্য ভারতে অবস্থান করায় তার মনোনয়ন পত্রটিও স্থগিত করা হয়েছে।

বাকি ৭ প্রার্থীর মনোনয়নপত্র তথ্য ঠিক থাকায় সকলের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত রাশেক রহমান, জাতীয় পার্টি মনোনীত আনিছুর রহমান, বাংলাদেশ কংগ্রেস মনোনীত মাহবুবুর রহমান, কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল হালিম মণ্ডল, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের এনামুল হক, জাকের পার্টির শামীম মিয়া এবং বিএনএফের আব্দুল বাতেন।

এরআগে রংপুর ৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের ৪জন প্রার্থীর মনোনয়ন যাচাই বাছাই শেষে সব বৈধ ঘোষণা করেন রিটার্ন কর্মকর্তা মোবাশ্বের হাসান। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত টিপু মুন্সী, জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা সেলিম বেঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের সিরাজুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী হাকিবুর রহমান।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights