আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

পাটগ্রামে পাথর ভাঙ্গা শ্রমিকদের স্বাস্থ্য সচেতনতায় ক্যাম্পেইন অনুষ্ঠিত

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩০ নভেম্বর ২০২৩ @ ০৫:৪১ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩০ নভেম্বর ২০২৩@০৫:৪১ অপরাহ্ণ
পাটগ্রামে পাথর ভাঙ্গা শ্রমিকদের স্বাস্থ্য সচেতনতায় ক্যাম্পেইন অনুষ্ঠিত

মিঠু মুরাদ
স্টাফ রিপোর্টার।।

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর এলাকায় পাথর ভাঙ্গা শ্রমিকদের পেশাগত ব্যাধি,স্বাস্থ্য সুরক্ষায় করণীয় ও সচেতনতা সৃষ্টিতে আলোচনাসভা এবং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০নভেম্বর) সকাল ১১টায় বুড়িমারী স্থলবন্দর লোড-আনলোড শ্রমিক সিরিয়াল অফিসের সামনে বেসরকারি সংস্থা সেইফটি এ্যান্ড রাইটস সোসাইটি (এসআরএস) এর আয়োজনে স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইন ও সংক্ষিপ্ত আলোচনা সভা হয়। পরে আলোচনা শেষে প্রায় ৩শত শ্রমিকের মাঝে মাস্ক ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করা হয়েছে।

সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন, সেইফটি এন্ড রাইটস সোসাইটির (এসআরএস) সহকারি আইন কর্মকর্তা অ্যাডভোকেট ফারুক হোসেন, প্রকল্প কর্মকর্তা বি-আম্মা মল্লিকা, বুড়িমারী স্থলবন্দর শ্রমিক লীগ সভাপতি সাজ্জাদ হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগের দিন বুধবার এসআরএস এর পক্ষ থেকে স্থলবন্দর এলাকায় বিভিন্ন পাথর ভাঙ্গা কারখানায় গিয়ে কর্মরত শ্রমিকদের মধ্যে স্বাস্থ্য সচেতনতামুলক পরামর্শ, মাস্ক ও সচেতনতামূলক প্রচারপএ বিতরণ করা হয়।

সভায় বুড়িমারী স্থলবন্দর এলাকায় কর্মরত পাথর ভাঙ্গাসহ সকল শ্রমিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য বিশেষায়িত হাসপাতাল নির্মাণের দাবী করেন বক্তারা।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights