আজ ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

মনোয়ন জমা দিলেন বিএনপি’র সাবেক ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৩০ নভেম্বর ২০২৩ @ ০৫:২৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৩০ নভেম্বর ২০২৩@০৫:২৯ অপরাহ্ণ
মনোয়ন জমা দিলেন বিএনপি’র সাবেক ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ

।।কুমিল্লা প্রতিনিধি।।

মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়ন দাখিল করেন তিনি। কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে নির্বাচন করবেন শওকত মাহমুদ।

শওকত মাহমুদ কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক হিসেবে ২০১২-২০১৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এরপর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সর্বশেষ বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন।

চলতি বছরের ২১ মার্চ দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে তাকে দলটির প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়। গুঞ্জন ছিল তিনি তৃণমূল বিএনপি থেকে নির্বাচন করবেন, কিন্তু শেষ পর্যন্ত স্বতন্ত্র নির্বাচন করছেন তিনি। ওই আসনে তৃণমূল বিএনপির মনোনয়ন কিনেছেন হাজি মো. হোসেন নামে এক ব্যক্তি।

কুমিল্লা-৫ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আবুল হাসেম খান। এ আসনে মনোনয়ন বঞ্চিত হন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী ও ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবু জাহের। তারা সবাই স্বতন্ত্র নির্বাচনের ঘোষণা দিয়েছেন।

এছাড়া আওয়ামী লীগ নেতা এহতেশাম হায়দার রুমিও নির্বাচন করবেন কুমিল্লা-৫ আসন থেকে। ভালো ভোট হলে এ আসনে পঞ্চমুখী লড়াই হতে পারে। এটি কুমিল্লার ১১টি আসনের মধ্যে একমাত্র সংসদীয় আসন, যেখানে বর্তমান সংসদ সদস্যের সাথে পাল্লা দেবার মতো একাধিক প্রার্থী আছেন। এছাড়া কুমিল্লার এ আসনটি থেকে মনোনয়ন পেতে আওয়ামী লীগের ২৯জন নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। যার ধারেকাছেও ছিল না জেলার অন্য আসনগুলো।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights