আজ ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অবরোধেও আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় আমদানিকৃত পণ্য যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২৬ নভেম্বর ২০২৩ @ ০৪:১৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৬ নভেম্বর ২০২৩@০৪:১৪ অপরাহ্ণ
অবরোধেও আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় আমদানিকৃত পণ্য যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে

।।হিলি প্রতিনিধি।।

চলমান রাজনৈতিক পরিস্থিতিতেও স্বাভাবিক হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম। বন্দর থেকে আমদানিকৃত পণ্য আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় সরবরাহ করা হচ্ছে দেশের বিভিন্ন স্থানে। এতে অনেকটাই খুশি ট্রাক চালকরা অন্যদিকে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে এ ধরনের সহযোগিতা অব্যহৃত থাকবে বলে জানান প্রশাসনের কর্মকর্তারা। প্রতিদিন সন্ধ্যার পর ঠিক এভাবেই আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দেওয়া হচ্ছে পণ্যবাহী ট্রাক। চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সড়ক-মহাসড়কে আগুন দেওয়া হচ্ছে বিভিন্ন যানবাহনে,পুড়ছে পণ্যবাহী ট্রাক।

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি করা নানা পণ্য নিদিষ্ট গন্তব্যে পৌঁছাতে তাই আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় ব্যবস্থা। এই বন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ, আলু, আদা জিরাসহ নানা কাঁচাপণ্য আমদানি করা হচ্ছে। তবে বিএনপির হরতাল-অবরোধে কারনে পণ্যের সরবরাহ ঠিক রাখতে প্রতিদিন বিকেল থেকে মধ্য রাত পর্যন্ত র্যাব,পুলিশ ও বিজিবি একটি বিশেষ টহল দল এসব পণ্য পৌঁছে দিচ্ছে দেশের বিভিন্ন স্থানে। যান মালসহ জীবনের নিরাপত্তা পেয়ে কিছুটা স্বস্তি ট্রাক চালকদের মাঝে। এদিকে দেশের বাজারে আমদানিকৃত খাদ্য দ্রব্যের সরবরাহ ঠিক রাখতে প্রতিনিয়তই নিরাপত্তা দিয়ে যাচ্ছে এই বিশেষ টিমটি, চলমান পরিস্থিতিতে এই কার্যক্রম অবহ্যত থাকবে বলেন প্রশাসনের কর্মকর্তারা।

কয়েকজন ট্রাক চালক বলেন, এই হরতাল অবরোধে মাঝেও নিরাপদে হিলি স্থলবন্দর থেকে পণ্য নিয়ে দেশের বিভিন্ন স্থানে আমরা যেতে পারছি এতে আমরা খুবই খুশি। আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা এবং পাহারা দিয়ে আমাদেরকে গন্তব্য পৌঁছে দিচ্ছে এতে করে আমাদের জীবনের ঝুঁকি থাকছে না এমন কি পণ্য নষ্ট হচ্ছে না। আমরা প্রশাসনকে ধন্যবাদ জানায় এমন কর্মকান্ডের জন্য।

টহলদলের নেতৃত্ব থাকা সহকারী কমিশনার (ভুমি) মারুফ আফজাল রাজন বলেন, বিজিবি, পুলিশ ও র্যাবের যৌথ নেতৃত্ব একটি টহল দল গঠন করা হয়েছে। হরতাল অবরোধের মাঝে এই টিমটি হিলি স্থলবন্দরের পণ্য নিয়ে আসা ট্রাক গুলোতে গুরুত্ব সহকারে দেশের বিভিন্নস্থানে পৌঁছে দিচ্ছে। এটি অব্যহৃত থাকবে।

জয়পুরহাট র‌্যাব-৫ অধিনায়ক মেজর মোহাম্মদ শেখ সাদিক বলেন, দেশের বাজারে আমদানিকৃত পণ্যের সরবরাহ ঠিক রাখতে আমরা শুরু থেকেই কাজ করে যাচ্ছি। আমাদের টহলদল পাঁচবিবি সীমানা থেকে বগুড়া পর্যন্ত পৌঁছে দিচ্ছে এবং বগুড়া থেকে একটি টিম সিরাজগঞ্জ পৌঁছে দিচ্ছে এভাবে আমাদের র‌্যবের টিম কাজ করে যাচ্ছে।

প্রতিদিনি হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ১২০ ট্রাক বিভিন্ন খাদ্য পণ্য আমদানি হচ্ছে যা সরবরাহ করা হয় দেশের বিভিন্ন স্থানে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights