আজ ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রংপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে বিধবা-বয়স্ক ভাতার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

  • In অনুসন্ধান
  • পোস্ট টাইমঃ ২৩ নভেম্বর ২০২৩ @ ০৫:২৩ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৩ নভেম্বর ২০২৩@০৫:২৩ অপরাহ্ণ
রংপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে বিধবা-বয়স্ক ভাতার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

।।রংপুর মহানগর প্রতিবেদক।।

রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘন্টা ইউনিয়নের ইউপি সদস্য ঝর্না বেগমের বিরুদ্ধে বয়স্ক-বিধবা ভাতার টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত (১৯ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মোসলেমা বেগম।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গজঘন্টা ইউনিয়নের ৯নং ওয়ার্ড উমর গ্রামের ইউপি সদস্যের কাছে মৃত জসিম উদ্দিন মেয়ে মোসলেমা বেগম (৭১), প্রায় ১ বছর আগে বয়স্ক-বিধবা ভাতা করে দেয়ার কথা বলে ভোটার আইডি কার্ডের ফটোকপি, ছবি ও মোবাইল নাম্বার সংগ্রহ করে ইউপি সদস্য ঝর্না বেগম।

ভুক্তভোগীর অভিযোগ,কয়েকমাস আগে মোবাইলে ৩ হাজার ৩০০ টাকা আসলে ইউপি সদস্য ঝর্না বেগম এসে বলেন তোমার ভাতা করে দেওয়া হয়েছে আমাকে ১ হাজার টাকা দিতে হবে বলে ১ হাজার টাকা নিয়ে যায়।

এঘটনার কয়েকদিন পর অভিযুক্ত ইউপি সদস্য আবার এসে বলেন” অন্য লোকের টাকা তোমার মোবাইলে ভুল করে এসেছে। তুমি বাকি ২ হাজার ৩০০ টাকা আমাকে ফেরত দাও” ভুক্তভোগী মোসলেমা বেগম টাকা দিতে না চাইলে ইউপি সদস্য ঝর্না বেগম ভাতা বন্ধ করে দেওয়ার হুমকি দেয় এবং হাতের ফিঙ্গারপ্রিন্ট নেওয়ার জন্য চেষ্টা করে। ভুক্তভোগী মোসলেমা বেগম নিরুপায় হয়ে ইউপি সদস্য ঝর্ণা বেগমের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন।

অভিযোগের বিষয়ে ইউপি সদস্য ঝর্না বেগমের মুঠোফোনে জানান,এ বিষয়ে কিছুই জানি না।মাত্রই আপনার কাছ থেকে শুনলাম।অভিযোগ কারীকেও চিনতে পারছি না।এসব বিষয়ে কিছুই জানা নেই।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী বলেন টাকা নেওয়া বিষয়টি আমি জানি না।

অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করার জন্য উপজেলা সমবায় কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য এর আগে ইউপি সদস্য ঝর্না বেগমের বিরুদ্ধে মোছা নাজরিন বেগম ২০২২ সালের ৯ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবর রেশন কার্ডের চাল আত্মসাৎ করায় লিখিত অভিযোগ দায়ের করলে দৈনিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights