আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সিরিয়ায় ইরান-সম্পর্কিত অস্ত্র স্টোরেজ সাইটে মার্কিন হামলায় নিহত ৯

  • In অন্যান্য
  • পোস্ট টাইমঃ ৯ নভেম্বর ২০২৩ @ ১১:১১ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৯ নভেম্বর ২০২৩@১১:১১ পূর্বাহ্ণ
সিরিয়ায় ইরান-সম্পর্কিত অস্ত্র স্টোরেজ সাইটে মার্কিন হামলায় নিহত ৯

।।ইন্টারন্যাশনার ডেস্ক।।

মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন বলেছেন, মার্কিন কর্মীদের বিরুদ্ধে হামলার প্রতিক্রিয়ায় বুধবার পূর্ব সিরিয়ায় ইরান-সম্পর্কিত অস্ত্র সংরক্ষণ কেন্দ্রে মার্কিন যুদ্ধ বিমানের হামলায় নয়জন নিহত হয়েছেন।

প্রায় দুই সপ্তাহের মধ্যে এটি দ্বিতীয়বার যে মার্কিন যুক্তরাষ্ট্র সিরিয়ার একটি অবস্থানকে লক্ষ্যবস্তু করেছে যেটি ইরানের সাথে যুক্ত। যা এমন একটি সশস্ত্র গোষ্ঠীকে সমর্থন করে যা ওয়াশিংটন মধ্যপ্রাচ্যে তার বাহিনীর উপর হামলার জন্য দায়ী করে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, নয়জন ইরান সমর্থিত গোষ্ঠীর সঙ্গে যুক্ত।

মার্কিন যুক্তরাষ্ট্র ইরান এবং তার প্রক্সিদের গাজায় ইসরায়েলের যুদ্ধকে একটি আঞ্চলিক যুদ্ধে পরিণত করা থেকে বিরত করার চেষ্টা করছে, কিন্তু প্রতিক্রিয়া হিসাবে বারবার হামলা এবং হামলা ওয়াশিংটন এবং তেহরানের মধ্যে সংঘর্ষের ঝুঁকি তৈরি করে।

সিরিয়া এবং ইরাকে মার্কিন ঘাঁটিতে হামলার জন্য দায়ী করা হয়েছে ওয়াশিংটনের সমর্থনের জন্য ইসরায়েল যারা গাজায় এক মাসেরও বেশি সময় ধরে মারাত্মক আক্রমণ চালিয়েছে।

“ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (IRGC) এবং সহযোগী গোষ্ঠীগুলির দ্বারা ব্যবহৃত পূর্ব সিরিয়ার একটি স্থাপনায় মার্কিন সামরিক বাহিনী একটি আত্মরক্ষামূলক হামলা চালায়। এই স্ট্রাইকটি দুটি মার্কিন এফ-১৫ একটি অস্ত্র স্টোরেজ সুবিধার বিরুদ্ধে পরিচালিত হয়েছিল।

অস্টিন বিবৃতিতে বলেছেন, “এই নির্ভুল আত্মরক্ষামূলক হামলা হল আইআরজিসি-কুদস ফোর্সের সহযোগীদের দ্বারা ইরাক এবং সিরিয়ায় মার্কিন কর্মীদের বিরুদ্ধে ধারাবাহিক আক্রমণের প্রতিক্রিয়া,”

অস্টিন আরও বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র “আমাদের সুরক্ষার জন্য আরও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সম্পূর্ণ প্রস্তুত। মানুষ এবং আমাদের সুবিধা।”

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights