আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পেটের মেদ কমানোর ৪ সহজ ব্যায়াম

  • In লাইফস্টাইল
  • পোস্ট টাইমঃ ১ নভেম্বর ২০২৩ @ ১১:০৭ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১ নভেম্বর ২০২৩@১১:০৭ পূর্বাহ্ণ
পেটের মেদ কমানোর ৪ সহজ ব্যায়াম

।।নিজস্ব প্রতিবেদক।।

পেটের অতিরিক্ত মেদ অনেকের জন্যই একটি অস্বস্তিকর বিষয়। ছোট ছোট অস্বাস্থ্যকর অভ্যাসের কারণে আমাদের পেটে মেদ জমে। পেট ছাড়াও শরীরের অন্যান্য স্থানে মেদ জমার অন্যতম কারণ এই অভ্যাসগুলো। আসুন জেনেনি সহজ ব্যায়াম সম্পর্কে-

বাইসাইকেল ক্রাঞ্চেস: শরীর টান টান করে দাঁড়ান। তারপর একটি পা হাঁটু ভেঙে বুকের কাছ পর্যন্ত তুলুন। দুহাত মাথার পিছনে রাখুন। খেয়াল রাখবেন যে পায়ে দাঁড়িয়ে আছেন সেটির যেন হাঁটু না ভাঙে। এই ভঙ্গিতে কিছুক্ষণ দাঁড়ান। একই রকম ভাবে অন্য পায়ের ক্ষেত্রেও করুন। ৭-৮ বার করতে পারলে ভালো।

রাশিয়ান এবস টুইস্ট: পা দুটো সামনে সোজা করে দিয়ে বসে যান। এবার পা দুটো ভাঁজ করে পায়ের পাতা মেঝে থেকে একটু উঁচুতে নিয়ে যান। কোমর থেকে শরীরের ওপরের অংশ একটু পেছন দিকে নিয়ে যান। এবং হাত দুটো নমস্কারের ভঙ্গিতে রেখে একবার ডানদিকে ঘুরে ডান কোমরের কাছে আবার বা দিকে ঘুরে বা কোমরের কাছে আনুন। এভাবে ১২ বার করে দুই সেট করবেন। এতে আপনার কোমরের পাশের মেদ এবং তল পেটের মেদ কমবে।

সাইড লেগ লিফটস: বাম পা একটু কোণ করে তুলুন। এবার উঁচু করে রাখা পায়ের বুড়ো আঙুল ধরুন ডান হাত দিয়ে। বাম হাতটি পাশে লম্বা করে রাখুন। কিছুক্ষণ এভাবে থাকার পর বিশ্রাম নিন। দিনে ৮-৯ বার করলে পেটের মেদ সহজে ঝরবে।

স্ট্যান্ডিং লেগ রেজ: সোজা হয়ে দাঁড়িয়ে একটি পা সামনের দিকে তুলুন। কয়েক সেকেন্ড এভাবে থাকুন। তারপর ধীরে ধীরে পা নামিয়ে নিন। এবার একটু বিশ্রাম করুন। এবার অন্য একটি পা তুলুন। একই ভাবে কিছুক্ষণ রাখুন। ১০-১৫ বার এমন করলে কয়েক মাসে পেটের মেদ কমে যাবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights