আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রংপুরে সিদুর খেলা শেষে দেবী বিসর্জন

  • In ধর্ম
  • পোস্ট টাইমঃ ২৪ অক্টোবর ২০২৩ @ ০৬:৫০ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৪ অক্টোবর ২০২৩@০৬:৫০ অপরাহ্ণ
রংপুরে সিদুর খেলা শেষে দেবী বিসর্জন

।।রংপুর ব্যুরো।।

সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। আজ দশমীতে পুজা আর্চনা সিদুর খেলা ও শোভাযাত্রা শেষে নিজ নিজ পূজা মন্ডপ নিরাপত্তার মধ্য দিয়ে বিসর্জন দিবেন হিন্দু ধর্মালম্বীরা।

আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) বিকেলে রংপুর সিটি কর্পোরেশনের পূজা মন্ডপ গুলো নগরীর সুরভী উদ্যানের সামনে একত্রিত করে সিঁদুর খেলা ও শোভাযাত্রা শেষে তারা বিসর্জন দেওয়ার জন্য নির্দিষ্ট স্থানে নিয়ে যায়। তাদের বিশ্বাস দেবী দুর্গা এবার ঘটকে চড়ে স্বর্গালোক থেকে পৃথিবীতে এসেছেন আর দেবী বিদায় নিচ্ছেন ঘটকে চড়ে। সনাতন ধর্মপ্রান পুনার্থীরা মনে প্রানে বিশ্বাস করেন দেবী দুর্গা ঘটকে চড়ে আসা মানেই এবার উন্নয়ন উন্নতি নিয়ে দেশ এগিয়ে যাবেন।

রংপুর জেলা পূজা উদযাপন কমেটির সভাপতি রামজীবন কুন্ডু জানান,অন্যান্য বছরে তুলনায় এবছর শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে পেরে অনেক আনন্দিত। আমাদের রংপুর জেলায় এবার ৯৫৬ টি পূজা মন্ডপ কোন ধরনের ঘটনা ঘটেনি এবং প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করায় শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন সম্ভব হয়েছে আজ দশমি শেষে মা দুর্গাকে বিসর্জন দেওয়া হল।

এবছর রংপুর বিভাগে সাড়ে পাঁচ হাজার দুর্গা মন্ডপে পুজাঁ উদযাপিত হয়েছে। এর মধ্যে রংপুর জেলায় ৯শত ৫৬টি ও মহানগর এলাকায় ১শ ৫৪টি পূজামণ্ডপ রয়েছে। সেই সাথে পুরো বিভাগ নিরাপত্তার চাদরে ছিল ঢাকা। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights