আজ ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বুড়িমারী স্থলবন্দরে ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব আদায় ৯৪ কোটি ৬০ লাখ টাকা

  • In ব্যবসা বাণিজ্য
  • পোস্ট টাইমঃ ১৫ অক্টোবর ২০২৩ @ ১২:১৯ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ১৫ অক্টোবর ২০২৩@১২:২২ অপরাহ্ণ
বুড়িমারী স্থলবন্দরে ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব আদায় ৯৪ কোটি ৬০ লাখ টাকা

মিঠু মুরাদ
স্টাফ রিপোর্টার।।

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় অবস্থিত বুড়িমারী স্থলবন্দরে আমদানি- রপ্তানি বৃদ্ধির পাশাপাশি সরকারের রাজস্ব আয়ও বাড়ছে।

বিগত ২০২২-২৩ অর্থবছরে বুড়িমারী স্থলবন্দর থেকে পণ্য আমদানি বাবদ সরকারের রাজস্ব আয় হয়েছে ৯৪ কোটি ৬০ লাখ টাকা। এর আগে, ২০২১-২২ অর্থবছরে এ স্থলবন্দর থেকে রাজস্ব আদায় হয়েছে ৯১ কোটি ৯২ লাখ ২১ হাজার টাকা।

জানা গেছে, ১৯৮৮ সালে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহার জেলার সাথে বাংলাদেশের লালমনিরহাট জেলার আন্তর্জাতিক সীমান্তে বুড়িমারী স্থলবন্দরের কার্যক্রম শুরু হয়। জেলা শহর থেকে প্রায় ১১০ কিলোমিটার দূরে হলেও এ স্থলবন্দর থেকে রংপুর ও নীলফামারী জেলার দূরত্ব কম থাকায় যাতায়াত ও পণ্য পরিবহনে সুবিধা হয়।

বুড়িমারী স্থলবন্দর সূত্রে জানা যায়, গত কয়েক বছরে আমদানিকৃত প্রধান পণ্যগুলোর মধ্যে রয়েছে পাথর, বিভিন্ন ধরনের ফলমূল, পেঁয়াজ, রসুন, আদা, কসমেটিকস সামগ্রি বেশি আমদানি হয়েছে।

বুড়িমারী স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মো. গিয়াস উদ্দিন জানান, বন্দরের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম অব্যহত আছে।

এ বিষয়ে বুড়িমারী স্থলবন্দরে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট- এর ডেপুটি কমিশনার আব্দুল আলিম বলেন, বুড়িমারী স্থলবন্দর ত্রিদেশীয় বন্দর হওয়ায় সরকারের রাজস্ব আদায় স্বাভাবিক রয়েছে। সরকারের গৃহিত বিভিন্ন উদ্যোগের ফলে এ স্থলবন্দরের রাজস্ব আদায় আরও বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights