আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পাঁচ দফা দাবিতে কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ শিক্ষকদের কর্মবিরতি

পাঁচ দফা দাবিতে কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ শিক্ষকদের কর্মবিরতি
ছবি- বিডিহেডলাইন্স

জাবির জাহিদ
কিশোরগঞ্জ প্রতিনিধি।।

ক্যাডার কম্পোজিনের সুরক্ষা এবং আন্তঃক্যাডার বৈষম্য নিরসহনসহ পাঁচ দফা দাবি আদায়ে পূর্ব ঘোষণা অনুযায়ী কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের শিক্ষকেরা কর্মবিরতি পালন করছেন।

সোমবার (২ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কর্মবিরতি চলবে বিকেলে ৫টা পর্যন্ত।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ডাকে সারাদেশে শিক্ষকদের এই কর্মবিরতির অংশ হিসেবে অন্যান্য জেলার মত এই জেলার সব সরকারি কলেজগুলোতেও পাঠদানসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গত ২৬ সেপ্টেম্বর সারাদেশে সংবাদ সম্মেলনের মাধ্যমে পাঁচ দফা দাবিতে আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন। ঘোষিত পাঁচ দফা দাবির মধ্যে অপর ৩টি হলো- পদোন্নতি, পদ সৃজন এবং স্কেল আপগ্রেডেশন। বগুড়ায় অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তিত ‘কৃত্য পেশা ভিত্তিক মন্ত্রণালয়’ প্রতিষ্ঠারও দাবি জানানো হয়।

গুরুদয়াল সরকারি কলেজে সকাল ৯টায় শুরু হওয়া ওই সমাবেশে সকল বিভাগীয় প্রধানসহ অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন। সমাবেশে বক্তৃতাকালে শিক্ষক নেতৃত্ববৃন্দ অবিলম্বে পাঁচ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। তারা বলেন, মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষার্থী অনুপাতে শিক্ষকের পদ সৃজন অপরিহার্য। বর্তমানে সরকারি কলেজসহ শিক্ষা প্রশাসনে শিক্ষা ক্যাডারে কর্মরত ১৬ হাজার কর্মকর্তার বাইরে আরও ১২ হাজার ৪৪৪টি পদ সৃজনের প্রস্তাব করা হয়। ৯ বছর আগের সেই প্রস্তাব আজও বাস্তবায়ন করা হয়নি।

সমাবেশে গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ ও বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গুরুদয়াল সরকারি কলেজ ইউনিটের সভাপতি প্রফেসর আ ন ম মুশতাকুর রহমান, সমিতির সাধারণ সম্পাদক বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আল আমিন, সমিতির কোষাধ্যক্ষ বাংলা বিভাগের প্রভাষক মো. আবুল বাশার সৌরভসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান ও সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ ও বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গুরুদয়াল সরকারি কলেজ ইউনিটের সভাপতি প্রফেসর আ ন ম মুশতাকুর রহমান জানান, শিক্ষা ক্যাডারগণ সব সময় বৈষম্যের শিকার। আজকের কর্মবিরতি সত্ত্বেও যদি দাবি দাওয়া মানা না হয় তাহলে আগামী ১০ অক্টোবর থেকে টানা তিনদিনের কর্মবিরতি পালন করা হবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights