আজ ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি

তৃণমূলে তথ্য অধিকার আইন নিয়ে সচেতনতার নির্দেশ রাষ্ট্রপতির

  • In জাতীয়, শীর্ষ
  • পোস্ট টাইমঃ ২৫ সেপ্টেম্বর ২০২৩ @ ০৯:৪৭ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৫ সেপ্টেম্বর ২০২৩@০৯:৪৭ পূর্বাহ্ণ
তৃণমূলে তথ্য অধিকার আইন নিয়ে সচেতনতার নির্দেশ রাষ্ট্রপতির

।।বিডিহেডলাইন্স ডেস্ক।।

তথ্য অধিকার আইন সম্পর্কে তৃণমূল পর্যায়ে জনগণকে সচেতন করতে তথ্য কমিশনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন। রবিবার সকালে বঙ্গভবনে তথ্য কমিশনের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির কাছে গত বছরের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। এসময় তিনি তাদের এ নির্দেশনা দেন।

প্রধান তথ্য কমিশনার ডক্টর আব্দুল মালেকের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক এবং মাসুদা ভাট্টি। পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদিন ব্রিফিংয়ে জানান, সাক্ষাৎকাকালে প্রধান তথ্য কমিশনার প্রতিবেদনের বিভিন্ন দিক এবং কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তিনি জানান, ২০২২ সালে কমিশনের কাছে জানতে চাওয়া প্রায় ৯৭ শতাংশ তথ্যই প্রদান করা হয়েছে।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, তথ্য পাওয়া মানুষের মৌলিক অধিকার। তথ্যের অবাধ প্রবাহ মানুষের কল্যাণ প্রসারিত এবং দুর্নীতিকে সংকুচিত করে উল্লেখ করে রাষ্ট্রপতি দুর্নীতি দমনে তথ্য অধিকার আইনের ব্যাপক প্রয়োগের উপর জোর দেন।

তথ্য অধিকার আইন এবং এর যথাযথ প্রয়োগ সম্পর্কে তৃণমূল পর্যায়ে জনগণ যাতে জানতে পারে সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন রাষ্ট্রপতি।

তথ্য অধিকার আইনের প্রয়োগ আরো বাড়াতে প্রশাসন, সুশীল সমাজের প্রতিনিধিসহ সমাজের বিভিন্ন স্তরের জনগণকে সম্পৃক্ত করতে বলেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মোঃ ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights