আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চলচ্চিত্রকার তারেক মাসুদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় জিডি

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ২২ সেপ্টেম্বর ২০২৩ @ ০২:২৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২২ সেপ্টেম্বর ২০২৩@০২:২৭ অপরাহ্ণ
চলচ্চিত্রকার তারেক মাসুদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় জিডি
ছবি- বিডিহেডলাইন্স

হারুন-অর-রশীদ
ফরিদপুর প্রতিনিধি।।

সম্প্রতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার তারেক মাসুদের গ্রামের বাড়ি ফরিদপুরের ভাঙ্গার নূরপুরের একটি সাইনবোর্ড ভেঙে ফেলে দুর্বৃত্তরা। সাইনবোর্ডটিতে ‘তারেক মাসুদের বাড়ি’ সম্বলিত লেখা ছিল। এ ঘটনা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পর গত ১৩ সেপ্টেম্বর ওই ভাঙা সাইনবোর্ডটি পুননির্মাণ করে দেয় স্থানীয় প্রশাসন। তবে, সাইনবোর্ড ভাঙার ঘটনার পর থেকে তারেক মাসুদের পরিবারের মাঝে অনেকটা নিরাপত্তাহীনতা দেখা দেয়।

পরে এ ঘটনায় তারেক মাসুদের গ্রামের বাড়ি ও তাঁর পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তারেক মাসুদের ভাই হাবিবুর রহমান মাসুদ।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জিয়ারুল ইসলাম বলেন, “সম্প্রতি তারেক মাসুদের বাড়ির পাশের মহাসড়কের একটি সাইনবোর্ড উপড়ে ফেলা হয়। পরে, প্রশাসনের পক্ষ থেকে দ্রুত সময়ের মধ্যে সাইনবোর্ডটি পুননির্মাণ করে দেওয়া হয়। তবে, এ ঘটনায় গত ১৭ সেপ্টেম্বর ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তারেক মাসুদের ভাই হাবিবুর রহমান মাসুদ। জিডিতে তিনি তাদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়েছেন। বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি এবং সর্বোচ্চ নিরাপত্তা দিতে আমরা তৎপর রয়েছি।”

জিডির বিষয় চলচ্চিত্রকার তারেক মাসুদের ভাই হাবিবুর রহমান মাসুদ বলেন, “আমাদের বাড়ি ও পরিবার নিয়ে একটু দুশ্চিন্তায় আছি। কারণ কয়েকদিন আগে আমাদের বাড়ির পাশের একটি সাইনবোর্ড ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। আমাদের সঙ্গে বাড়ির পাশের একটি পরিবারের জায়গাজমি নিয়েও ঝামেলা রয়েছে। এছাড়া এলাকায় অনেক শত্রু রয়েছে আমাদের। এসব কারণে আমাদের বাড়ি ও পরিবারের নিরাপত্তা চেয়ে ভাঙ্গা থানায় একটি জিডি করা হয়েছে। যার জিডি নং-৮১৩।”

এর আগে গত ১১ সেপ্টেম্বর “চলচ্চিত্রকার তারেক মাসুদের বাড়ির সাইনবোর্ড ভেঙে ফেলল দুর্বৃত্তরা!” ও ১৪ সেপ্টেম্বর “তারেক মাসুদের বাড়ির সাইনবোর্ড পুননির্মাণ করল প্রশাসন” শিরোনামে দুটি সংবাদ প্রকাশ হয় দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে।

প্রসঙ্গত, অকাল প্রয়াত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার তারেক মাসুদ ১৯৫৬ সালের ৬ ডিসেম্বর ফরিদপুরের ভাঙ্গার নূরপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে ভর্তি হওয়ার পরই তিনি চলচ্চিত্র আন্দোলনের সঙ্গে জড়িয়ে পড়েন। দেশে তিনিই প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আন্দোলনের সূচনা করেন।

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা নামক স্থানে বিপরীতমুখী চুয়াডাঙ্গা এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরকে বহনকারী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন। ঘটনার সময় তারা ‘কাগজের ফুল’ সিনেমার শুটিং লোকেশন দেখে ঢাকায় ফিরছিলেন। ‘মুক্তির গান’, ‘মাটির ময়না’, ‘আদম সুরত’, ‘রানওয়ে’সহ বেশ কিছু সাড়া জাগানো চলচ্চিত্র নির্মাণ করেছেন তারেক মাসুদ।

তারেক মাসুদ ভাঙ্গার নূরপুর গ্রামের মসিউর রহমান মাসুদ-নূরুন্নাহার দম্পতির ছেলে। তার বাবা ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। পাঁচ ভাই-বোনের মধ্যে তিনিই (তারেক) সবার বড়।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights