আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মাদারগঞ্জে প্রকৃত কৃষককে বঞ্চিত করে সরকারি কৃষি প্রণোদনায় পেলেন বিএনপির সভাপতি

  • In কৃষি
  • পোস্ট টাইমঃ ২০ সেপ্টেম্বর ২০২৩ @ ০৪:০৪ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২০ সেপ্টেম্বর ২০২৩@০৪:০৪ অপরাহ্ণ
মাদারগঞ্জে প্রকৃত কৃষককে বঞ্চিত করে সরকারি কৃষি প্রণোদনায় পেলেন বিএনপির সভাপতি

জাহিদুর রহমান উজ্জল
জামালপুর প্রতিনিধি।।

প্রকৃত কৃষককে বঞ্চিত করে সরকারি অনুদানের টাকা দিয়ে প্রদর্শনী প্লট করে এক বিএনপি নেতাকে উপহার দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা কৃষি অফিসের বিরুদ্ধে।

ওই বিএনপি নেতা আব্দুল গফুর মাদারগঞ্জ পৌর বিএনপির সভাপতি। কৃষি অফিস প্রকৃত কৃষককে ওইসব প্লটের সুবিধা না দিয়ে একজন শীর্ষস্থানীয় বিএনপি নেতাকে এই সুযোগ দেয়ায় এলাকার কৃষকরা ফুঁসে উঠেছে।

পৌর এলাকার বালিজুরি গ্রামের কৃষকরা অভিযোগ করেন, প্রকৃত ধান চাষীদের সরকারি সুবিধার না দিয়ে নামধারী কৃষক আব্দুল গফুর কে এ রকম সুবিধা দেয়ায় তারা বিস্মিত।

তারা অভিযোগ করেছেন, এই এলাকায় শত শত সফল ও প্রকৃত ধান ধান চাষীদের এই সুবিধা না দিয়ে নামধারী কৃষক মাদারগঞ্জ পৌর বিএনপি’র সভাপতি আব্দুল গফুরকে এই সুবিধা দেয়া হয়েছে।

এ ব্যাপারে মাদারগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম জানান, ওই এলাকার দায়িত্বে থাকা উপসহকারী কৃষি কর্মকর্তা মেহেদী হাসানের মাধ্যমে তিনি সুবিধা পান।

তিনি জানান, ঘটনার পরপর আব্দুল গফুরের ধানক্ষেত থেকে প্রদর্শনী প্লটের সাইনবোর্ড অপসারণ করা হয়েছে। এবং অভিযুক্ত উপ সহকারী কৃষি কর্মকর্তা মেহেদী হাসানকে ঐ এলাকা থেকে তাৎক্ষণিক গুনারীতলা ইউনিয়নে দায়িত্ব দেয়া হয়েছে ।

অভিযুক্ত উপসহকারী কৃষি কর্মকর্তা মেহেদী হাসানকে বারবার ফোন দিও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।
এ ঘটনায় এলাকায় তোলপড়ার সৃষ্টি হয়েছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights