আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নারী ফুটবলারদের হামলার প্রতিবাদে মানববন্ধন ও ৫ দফা দাবি

  • In সারাবাংলা
  • পোস্ট টাইমঃ ৯ আগস্ট ২০২৩ @ ০৮:৫৫ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ৯ আগস্ট ২০২৩@০৮:৫৫ অপরাহ্ণ
নারী ফুটবলারদের হামলার প্রতিবাদে মানববন্ধন ও ৫ দফা দাবি

উৎপল রায়
দাকোপ প্রতিনিধি।।

খুলনার বটিয়াঘাটায় নারী ফুটবলারদের উপর হামলার প্রতিবাদে আজ বুধবার (৯ই আগস্ট) দুপুর ১২ টায় অপরাজিতা নেটওয়ার্কের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন খুলনা প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা জেলা অপরাজিতা নেটওয়ার্ক, নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও ফুলতলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌস নিশা। লিখিত বক্তব্যে তিনি বলেন, খুলনা জেলা নারী দল ও বিভাগীয় অনূর্ধ্ব -১৭ ফুটবলার সাদিয়া নাসরিন, মঙ্গলী বাগচী, হাজেরা খাতুন ও জুঁই মন্ডলের উপর শারীরিক নির্যাতন এবং মামলার পরবর্তীতে এসিড নিক্ষেপসহ ভয়-ভীতি প্রদর্শনে আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা এই ঘটনার প্রতিবাদে ইতিমধ্যে মানববন্ধন করেছি।

সংবাদ সম্মেলনের ৫ টি দাবী উত্থাপন করা হয়:

১. অনতিবিলম্বে নারী ফুটবলারদের উপর নির্যাতন ও হামলাকারীদের দ্রুত বিচার আইনে বিচার করতে হবে।

২. নির্যাতক বা হামলাকারীদের পক্ষ থেকে ব্যক্তি ফুটবলার ও তার পরিবারের যে আর্থিক ও মানসিক ক্ষতি সাধিত হয়েছে তার ক্ষতিপূরণ দিতে হবে।

৩. হামলা কারীদের পক্ষ থেকে এসিড নিক্ষেপসহ নানা ধরনের হুমকি প্রদর্শনে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

৪. এ ঘটনায় নারী ফুটবলাররা ট্রমায় আক্রান্ত। তাদের এই অবস্থা থেকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে

৫. খুলনা অঞ্চলে নারী ফুটবলার সৃষ্টিতে বটিয়াঘাটায় যে অবদান তা’ যাতে অক্ষুণ্ণ থাকে সেটা নিশ্চিত করার জন্য প্রশাসন ও ফুটবল ফেডারেশনের প্রতি জোর দাবি জানানো হয়। এ ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে আর কখনো না ঘটে তা নিশ্চিন্ত করতে রাষ্ট্রকে কঠোর ভূমিকা পালনের জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনা জেলা অপরাজিতা নেটওয়ার্ক, নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক আকলিমা খাতুন তুলি। অপরাজিতা পালি আক্তার, মাধুরী সরকার, খায়রুন আক্তার মনি, নিলা মিস্ত্রী, নাসরিন আক্তার, সুজানা জলিসহ খুলনা জেলার ৯ থানার অন্যান্য অপরাজিতারা।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights