আজ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ৪ জুন

  • In মাঠে ময়দানে
  • পোস্ট টাইমঃ ২৯ জুলাই ২০২৩ @ ০৫:৩৬ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৯ জুলাই ২০২৩@০৬:৩৯ অপরাহ্ণ
২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ৪ জুন

।।স্পোর্টস্ ডেস্ক।।

যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে ২০২৪ টি-টোয়েন্টি পুরুষ বিশ্বকাপ শুরু হবে ৪ জুন। শেষ হবে ৩০ জুন। খেলাধুলা বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোতে প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।

প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, ১০টি ভেন্যুতে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এজন্য চলতি সপ্তাহে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রের তালিকাভুক্ত কয়েকটি ভেন্যু পরিদর্শন করবে। এই প্রথমবারের মত আইসিসির কোন ইভেন্ট আয়োজন করবে যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে ফ্লোরিডার লডারহিলে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়াও টুর্নামেন্ট ও অনুশীলন ম্যাচ আয়োজনের তালিকায় আছে মরিসভিল, ডালাস এবং নিউইয়র্কের কয়েকটি ভেন্যু।

কিন্তু এখনও আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পায়নি ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম, মরিসভিলের চার্চ স্ট্রিট পার্ক এবং নিউইয়র্কের ফন কোর্টল্যান্ড পার্ক। আইসিসির নিয়ম অনুযায়ী, আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পাওয়া বাধ্যতামূলক। চলমান মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) প্রথম আসরের ম্যাচগুলো এখন মরিসভিল ও ডালাসে অনুষ্ঠিত হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) ও ইউএসএ ক্রিকেট (ইউএসএসি) কর্মকর্তাদের সাথে নিয়ে আগামী কয়েক মাসের মধ্যে ভেন্যুগুলো নিয়ে চূড়ান্ত নিবে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে মোট ২০টি দল অংশ নিবে। এরমধ্যে সরাসরি ১২টি দল ও বাছাই পর্ব খেলে ৮টি দল বিশ^কাপে পা রাখবে। ইতোমধ্যে বাছাই ছাড়া স্বাগতিক হিসেবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ আটটি দল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা ও নেদারল্যান্ডস, বাংলাদেশ ও আফগানিস্তান পরের আসরে খেলা নিশ্চিত করেছে। বাছাই পর্ব থেকে এখন পর্যন্ত বিশ^কাপ টিকিট নিশ্চিত করেছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনি।

সুত্র- বাসস

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights