আজ ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কর ফাঁকির অভিযোগ, তদন্ত শুরু শাকিরার বিরুদ্ধে

  • In বিনোদন
  • পোস্ট টাইমঃ ২৫ জুলাই ২০২৩ @ ০৯:৫৭ পূর্বাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৫ জুলাই ২০২৩@০৯:৫৭ পূর্বাহ্ণ
কর ফাঁকির অভিযোগ, তদন্ত শুরু শাকিরার বিরুদ্ধে

।।বিনোদন ডেস্ক।। শাকিরার ওপরে আনা ট্যাক্স জালিয়াতির অভিযোগের তদন্ত শুরু করেছে কর্মকর্তারা। জানা গেছে, বার্সেলোনা শহরতলির একজন ম্যাজিস্ট্রেট ‘ওয়াকা ওয়াকা’ হিটমেকারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন।

গ্র্যামি-জয়ী গায়িকাকে ২০১৮ সালে কর জালিয়াতির দুটি অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হচ্ছে। তিনি ইতিমধ্যে ২০১২, ২০১৩ এবং ২০১৪ সালের জন্য ১৬.২ মিলিয়ন কর ফাঁকির অভিযোগে বিচারের অপেক্ষায় রয়েছেন।

শাকিরার বিরুদ্ধে আনীত এই অভিযোগের ভিত্তিতে বিচারক যুক্তি দিয়েছিলেন যে শাকিরা এবং একজন আর্থিক উপদেষ্টা সেই বছরগুলোতে তার আয়ের উৎস লুকানোর চেষ্টায় অফ-শোর ট্যাক্স হেভেনগুলোতে একাধিক কম্পানি ব্যবহার করেছিলেন।

২০২১ সালের জুলাই মাসে প্রথম ট্যাক্স জালিয়াতির অভিযোগ আনা হয়েছিল পপতারকা শাকিরার বিরুদ্ধে। বার্সেলোনার প্রসিকিউটররা অভিযোগ করেছিলেন যে তার ট্যাক্স দেওয়া উচিত ছিল, কারণ তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে অর্ধেকেরও বেশি সময় ধরে স্পেনে বসবাস করছেন। গায়িকার কাছে ১৩.৯ মিলিয়ন পাওনা রয়েছে বলে অভিযোগ রয়েছে।

কলম্বিয়ান বংশোদ্ভূত সংগীতশিল্পী শাকিরা এখন মিয়ামিতে বসবাস করেন। এর আগে তার জনসংযোগ সংস্থার মাধ্যমে ২০১২-১৪ সময়কালের ট্যাক্স জালিয়াতির অভিযোগ অস্বীকার করেছিলেন। এই অভিযোগের বিপরীতে শাকিরা জানিয়েছিলেন যে তার আর্থিক বাসস্থান সেই সময়ে বাহামাতে ছিল এবং ট্যাক্স ফাঁকির দাবিগুলোকে ‘কাল্পনিক’ বলে বর্ণনা করেছেন তিনি। গায়িকা আরো জানিয়েছিলেন যে তিনি তার পাওনা পরিশোধ করেছেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights