আজ ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ এবং ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখতে মনিটরিংটা বেশী বাড়াতে হবে: বাণিজ্য সচিব

বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখতে মনিটরিংটা বেশী বাড়াতে হবে: বাণিজ্য  সচিব

এস এম শফিক ইসলাম
জয়পুরহাট প্রতিনিধি।।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, যখন কোনো পণ্যের ঘাটতি দেখা দেয় বা দ্রæত বৃদ্ধির প্রবণতা দেখা দেয় তখন যেনো আমরা ব্যবস্থা নিতে পাড়ি এবং মনিটরিংটা বেশী বাড়াতে পারি, সেক্ষেত্রে দাম কেনো বেড়ে যাচ্ছে, তার কারণ অনুসন্ধান করে ব্যবস্থা নিতে পাড়ি। বাজার পরিস্থিতি সবসময় যেনো স্থিতিশীল থাকে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পণ্য বিপণন মনিটরিং কমিটির সঙ্গে এক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শুধু বাজার সুবিধা থাকলে হবে না, যখন আমরা পণ্যের মান ঠিক রেখে আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় রেখে বাজার পরিচালনা করতে যাই, তখন দাম বাড়তে পারে। এটা ভোক্তাদের বুঝতে হবে। একটা পণ্য আমদানির ক্ষেত্রে আমাদের সবদিকে নজর রাখতে হয়। ভোক্তারা সবসময় দামে কম কিন্তু মানে ভালো পণ্য চান। দুটো সবসময় একসঙ্গে হয় না।

মতবিনিম সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী,অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানজিলুর রহমান ভুঁইয়া,অতিরিক্ত পুলিশ সুপার ইশতিয়াক আলমসহ প্রমুখ।

এ সময় পণ্য মনিটরিং কমিটির সদস্যরা নিত্যপণ্যের আমদানিতে শুল্ক হ্রাস এবং কৃষকদের ভর্তুকি দিয়ে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখার পরামর্শ দেন।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights