আজ ২রা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ ও ১৭ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ এবং ১৮ই জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

সারাদেশে ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু

  • In জাতীয়
  • পোস্ট টাইমঃ ২০ নভেম্বর ২০২৩ @ ০৯:৪৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২০ নভেম্বর ২০২৩@০৯:৪৭ অপরাহ্ণ
সারাদেশে ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু

।।নিজস্ব প্রতিবেদক।।

সারাদেশে ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭ ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ২ জন। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ১৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে এক হাজার ১৯৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ২৮৬ জন এবং ঢাকার বাইরে ৯১১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময় সারাদেশে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৩ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ২ জন।

আজ সোমবার (২০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৪ হাজার ৬৫৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১৯৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ৪৬০ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

এ বছর সারাদেশে এখন পর্যন্ত তিন লাখ দুই হাজার ৪৫২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় এক লাখ পাচঁ হাজার ৮২১ জন এবং ঢাকার বাইরে এক লাখ ৯৬ হাজার ৬৩১ জন চিকিৎসা নিয়েছেন।

এ পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৯৬ হাজার ২৪৫ জন। এর মধ্যে ঢাকায় এক লাখ তিন হাজার ৭২৪ এবং ঢাকার বাইরে এক লাখ ৯২ হাজার ৫২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৫৫৪ জনের মৃত্যু হয়েছে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
 ঘোষণাঃ
বিডি হেডলাইন্স ২৪ ডট কম
শিরোনামঃ
Verified by MonsterInsights