আজ ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ও ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ এবং ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

উন্নত বিশ্বের কাতারে যুক্ত হতে জাপান সহযোগিতা করবে

  • In জাতীয়
  • পোস্ট টাইমঃ ২৪ জুলাই ২০২৩ @ ০৭:৪৭ অপরাহ্ণ ও লাস্ট আপডেটঃ ২৪ জুলাই ২০২৩@০৮:০৩ অপরাহ্ণ
উন্নত বিশ্বের কাতারে যুক্ত হতে জাপান সহযোগিতা করবে

।।কূটনৈতিক প্রতিবেদক।।

আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে যুক্ত হতে বাংলাদেশকে পূর্ণ সহযোগিতা করবে জাপান। সফররত জাপানের অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী ইয়াসোতুশি নিশিমুরা পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকে এই তথ্য প্রকাশ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সফররত জাপানের অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী ইয়াসোতুশি নিশিমুরার সঙ্গে রাষ্ট্রীয় অতিথিভবন যমুনায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের মধ্যে সোমবার দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রতিমন্ত্রীকে জাপানের মন্ত্রী জানান যে আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে যুক্ত হতে বাংলাদেশকে পূর্ণ সহযোগিতা করবে জাপান। ইয়াসোতুশি নিশিমুরা প্রথম ব্যক্তি যিনি জাপানের পক্ষে প্রথমবারের মত অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী হিসেবে গত ২৩ জলাই বাংলাদেশ সফরে আসেন। গত এপ্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরে দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারত্বের চুক্তি হয়। প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে জাপানের মন্ত্রী দুই দেশের মধ্যে কৌশলগত অংশীদারত্ব চুক্তির বিষয়টি স্মরণ করেন।

জাপান-বাংলাদেশের অন্যতম মৈত্রী স্মারক জাইকার সহায়তায় নির্মিত দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন সিক্স এবং জাপানের সহযোগিতায় নির্মাণাধীন বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল সোমবার বিকেলে পরিদর্শন করেন জাপানের অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী ইয়াসোতুশি নিশিমুরা। এই সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম জাপানের মন্ত্রীর সঙ্গে ছিলেন। এমন সময় জাপানের মন্ত্রী ইয়াসোতুশি নিশিমুরা সাংবাদিকদে বলেন, গত এক যুগে বাংলাদেশ প্রচুর উন্নতি করেছে, যা বিস্ময়কর। বাংলাদেশের উন্নয়ন অগ্র যাত্রায় জাপান পাশে থেকে সহযোগিতা করবে।

নিউজ শেয়ারঃ

আরও সংবাদ

জনপ্রিয় সংবাদ

সর্বশেষ সংবাদ

আলোচিত সংবাদ

নিউজ শেয়ারঃ
শিরোনামঃ
Verified by MonsterInsights